খুলনা অঞ্চলের প্রথমবার ১০ পরিবার পেয়েছে ‘কর বাহাদুর পরিবার’ সম্মাননা

বি এম রাকিব হাসান, খুলনা ব্যুরো: খুলনা কর অঞ্চলের আওতায় বিভাগীয় পর্যায়ে প্রথমবারের মতো এবার ১০টি পরিবারকে দেয়া হয়েছে ‘কর বাহাদুর পরিবার’ সম্মাননা। একই সাথে প্রতি বছরের ন্যায় এবারও ৭৭ জন সর্বোচ্চ, দীর্ঘ মেয়াদী, তরুণ পুরুষ এবং সর্বোচ্চ মহিলা করদাতাদের সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়। গতকাল বৃহস্পতিবার সকালে খুলনা কর অঞ্চলের উদ্যোগে সরকারি মহিলা কলেজ অডিটরিয়ামে সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কর বাহাদুর পরিবার হচ্ছে, মহানগরীর নিরালা আবাসিক এলাকার এম এ সালাম ও তার পরিবার, যশোর কোতোয়ালীর মোঃ সফিউর রহমান মল্লিক ও তার পরিবার, চুয়াডাঙ্গা জীবননগরের মোঃ রকিবুল ইসলাম ও তার পরিবার, মাগুরার মোঃ রজব আলী মজনু ও তার পরিবার, সাতক্ষীরা কলারোয়ার মোঃ গোলাম রব্বানী ও তাঁর পরিবার, নড়াইল রতনগঞ্জের মোঃ ওয়াহিদুজ্জামান ও তাঁর পরিবার, কুষ্টিয়া চৌড়হাসের মোঃ মজিবর রহমান ও তার পরিবার, ঝিনাইদহ হামদহ’র ডাঃ দুলাল কুমার চক্রবর্তী ও তার পরিবার, মেহেরপুরের মোঃ আব্দুস সালাম ও তার পরিবার, বাগেরহাট আমলাপাড়ার এড. মীর শওকত আলী বাদশা ও তার পরিবার।
এবার সর্বোচ্চ, দীর্ঘ, মহিলা ও তরুণ সম্মাননা পেয়েছেন যারা : খুলনা সিটি কর্পোরেশন এলাকায় সর্বোচ্চ করদাতারা হলেন এস এম আজিজুল আলম, মোঃ আব্দুল হামিদ সরদার ও কাজী সানোয়ার হোসেন এবং দীর্ঘ মেয়াদী কর প্রদানকারী হলেন মাহাবুবুর রহমান ও এড. শেখ কামাল উদ্দিন। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা মিস আলেয়া বেগম ও তরুণ করদাতা মোঃ শরিফুল ইসলাম।
খুলনা জেলার (সিটি কর্পোরেশন ব্যতীত) সর্বোচ্চ করদাতারা হলেন ফুলতলা উপজেলার শেখ ইবাদ হোসেন, বটিয়াঘাটা কৈয়া বাজারের মোহাম্মদ জিয়াউল আহসান ও একই উপজেলার জলমা ইউনিয়নের মোঃ শামীম আহসান এবং দীর্ঘ মেয়াদী করদাতারা হলেন ডুমুরিয়া উপজেলার মাগুরঘোনা ইউনিয়নের শেখ মতিয়ার রহমান ও পাইকগাছা বাতিখালীর মোঃ আবু তাহের গাজী। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা শিরোমনি বাদাম তলার মিস জেসমিন রহমান ও তরুণ করদাতা ডুমুরিয়া সাজিয়ারার মোঃ মামুনুর রশিদ।
সাতক্ষীরা জেলার সর্বোচ্চ করদাতারা হলেন মোঃ আল ফেরদৌস, মোঃ আজহারুল ইসলাম ও মোঃ রিয়াজুল হক এবং দীর্ঘ মেয়াদী করদাতারা হলেন, শেখ আব্দুল মমিন ও শেখ আব্দুর রাজ্জাক। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা মিস নিলুফা ইয়াসমিন ও তরুণ করদাতা মোঃ সাজিদুল ইসলাম।
বাগেরহাট জেলার সর্বোচ্চ করদাতারা হলেন মোঃ আনিসুর রহমান, মোঃ সোহেল কবির ও নুরুল ইসলাম খোকা এবং দীর্ঘ মেয়াদী করদাতারা হলেন, শেখ দেলোয়ার হোসেন ও নির্মল কাঞ্জি লাল। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা মিস পপি আকতার ও তরুণ করদাতা মীর রহমত আলী।
যশোর জেলায় সর্বোচ্চ করদাতারা হলেন সদর এলাকার মোঃ আবু নাসের সরকার, মোঃ আনসারী হোসেন সোহেল ও মোঃ আবুল কালাম সরকার এবং দীর্ঘ মেয়াদী করদাতারা হলেন সন্তোষ কুমার ঘোষ ও মোঃ জালাল আকরাম। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা মিস ফরিদা ইয়াসমিন ও তরুণ করদাতা মোঃ নুরুল আলম স্বপন।
কুষ্টিয়া জেলার সর্বোচ্চ করদাতারা হলেন মোঃ মজিবর রহমান, মোঃ পারভেজ রহমান ও মিস সেলিমা বেগম এবং দীর্ঘ মেয়াদী করদাতারা হলেন, মোঃ আব্দুর রহমান কামাল ও মোঃ আসাদুজ্জামান। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা মিস তানিয়া আফরোজ ও তরুণ করদাতা মোঃ মোঃ শামসুর রহমান।
মাগুরা জেলায় সর্বোচ্চ করদাতারা হলেন মোঃ মেহেদী হাসান রাসেল, মোঃ রানা আমীর ওসমান রানা ও মোঃ শাহীনুর রহমান পিকুল এবং দীর্ঘ মেয়াদী করদাতারা হলেন বিমল কুমার রায় ও মধুসুদন কুন্ডু। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা মিস লাবনী হাসান ও তরুণ করদাতা ডাঃ মোঃ রোকনুজ্জামান।
নড়াইল জেলার সর্বোচ্চ করদাতারা হলেন মোঃ ওয়াহিদুজ্জামান, এস এম রেজাউল আলম ও মোঃ গিয়াস উদ্দিন খাঁন এবং দীর্ঘ মেয়াদী করদাতারা হলেন, চঞ্চল কুমার বাগচী ও সুকুমার রায়। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা মিস নারগিস রহমান ও তরুণ করদাতা মোঃ মনিরুল ইসলাম।
ঝিনাইদহ জেলার সর্বোচ্চ করদাতারা হলেন খোন্দকার সাখাওয়াৎ হোসেন, মোঃ আনোয়ারুল আজীম আনার এমপি ও মোঃ ফারুক আজম এবং দীর্ঘ মেয়াদী করদাতারা হলেন মোঃ জালাল উদ্দীন ও মোঃ জহুরুল ইসলাম। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা মিস শামসুন্নাহার ও তরুণ করদাতা কাজী মোস্তাফিজুর রহমান।
চুয়াডাঙ্গা জেলায় সর্বোচ্চ করদাতারা হলেন মিন সাইফুন নাহার শাম্মি, মোঃ মঞ্জুরুল ইসলাম জোয়ার্দ্দার ও মোঃ আলী রেজা সজল এবং দীর্ঘ মেয়াদী করদাতারা হলেন একেএম সালাউদ্দিন মিঠু ও মোঃ আব্দুল হালিম বিশ্বাস। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা মিস শানারা খাতুন ও তরুণ করদাতা মোঃ গোলাম মোস্তফা।
মেহেরপুর জেলার সর্বোচ্চ করদাতারা হলেন অজয় সুরেকা, মোঃ আব্দুল হান্নান ও মোঃ শাহবাজ উদ্দিন এবং দীর্ঘ মেয়াদী করদাতারা হলেন, মোঃ গোলাম মুর্শিদ চন্দন ও ডাঃ মেলিনা সুলতানা। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা মিস হামিদা খানম ও তরুণ করদাতা বকুল হোসেন।

 

Post a Comment

Previous Post Next Post