কুমিল্লায় মুক্তিপনের জন্য স্কুলছাত্র খুন মরদেহ উদ্ধার

1511963296

কুমিল্লা প্রতিনিধি॥ :ঘাতকের দেখানো স’ান থেকে কুমিল্লার হোমনায় অপহরণের পাঁচদিন পর স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। অপহরণের পর খুন করে মুক্তিপণ দাবি করেছিল ঘাতকরা। উপজেলার মনাইরকান্দি গ্রামের একটি সড়কের পাশে গর্ত থেকে বুধবার বিকেলে তার লাশ উদ্ধার করা হয়। নিহত ওই ছাত্রের রিয়াদ (১২)। সে উপজেলার নিলখী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র ও মিরাশ গ্রামের মো. সিরাজ মিয়ার ছেলে।
রিয়াদের মামা জাহাঙ্গীর আলম জানান, রিয়াদদের অভাবের সংসার ছিল। তাই পড়াশুনার পাশাপাশি ভাড়ায় চালিত ইজিবাইক চালিয়ে পরিবারকে সহায়তা করত রিয়াদ। সে শনিবার বিকেলে ইজিবাইক চালাতে গিয়ে নিখোঁজ হয়। এরপর ওইদিন রাত সাড়ে ১১টার দিকে ইজিবাইকের মালিক মো. বাবুল মিয়াকে রিয়াদের ব্যবহৃত মোবাইল থেকে ফোন করে ৭০ হাজার টাকা মুক্তপণ দাবি করে ঘাতকরা। পরে রাতেই পরিবারের সদস্যরা মুরাদনগর থানা পুলিশকে অবহিত করে। অপহরণকারীদের দেওয়া ঠিকানা মোতাবেক মুরাদনগর উত্তরত্রিশ কলাবাগানে গেলে মুক্তিপণের জন্য অপেক্ষমান তিন যুবককে গ্রেফতার করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ইজিবাইকটি উদ্ধার করা হয়।
হোমনা থানার ওসি রসুল আহমদ নিজামী জানান, গ্রেফতারকৃতরা তিনজন হলো- দেবীদ্বার উপজেলার শিবনগর বক্স বেপারী বাড়ি গ্রামের সিরাজ মিয়ার ছেলে মো. সাইফুল ইসলাম (২৮), মুরাদনগর উপজেলার উত্তর তিরিশ গ্রামের ইউনুছ মিয়ার ছেলে মো. হেলাল (২৩) এবং একই গ্রামের বারিক মিয়ার ছেলে খাবির হোসেন (২৮)।
এ ঘটনায় রিয়াদের মামা জাহাঙ্গীর আলম বাদী হয়ে সোমবার হোমনা থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। গ্রেফতারকৃতদের ৭ দিনের রিমান্ড চেয়ে মঙ্গলবার কোর্টে পাঠানো হলে জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তার তাদের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে তাদের দেয়া তথ্য মতে বুধবার সকালে ঢাকা থেকে উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের জাহাঙ্গীরকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য মতে দুপুরে মনাইরকান্দি গ্রামের সড়কের পাশ থেকে রিয়াদের লাশ উদ্ধার করা হয়। অপহরণের পর ঐদিন সন্ধ্যায়ই গ্রেফতারকৃতরা রিয়াদকে খুন করে ইজিবাইক নিয়ে মুরাদনগর উত্তর ত্রিশ গিয়ে রিয়াদের ব্যবহৃত মোবাইল ফোন থেকে মুক্তিপণ দাবি করে বলে পুলিশের কাছে স্বীকার করেছে বলে জানান ওসি। এরআগে গত ৪ নভেম্বর জাহিদকে অপহরণ করে খুন করে মুক্তিপণ দাবি করে ঘাতকরা।

 

Post a Comment

Previous Post Next Post