প্রধান বিচারপতির ছুটির আবেদনটি ভুয়া-মওদুদ আহমদ

স্টাফ রিপোর্টার   :প্রধান বিচারপতি ছুটির যে আবেদনপত্রটিতে স্বাক্ষর করেছেন তাতে ৫টি বানান ভুল রয়েছে। এই ভুলেভরা আবেদনপত্রে তার মতো একজন দায়িত্বশীল লোক স্বাক্ষর করতে পারেন না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সেমিনারে অংশ নিয়ে তিনি বলেন, আইনমন্ত্রীর প্রদর্শিত প্রধান বিচারপতির ছুটির আবেদনটি ভুয়া।

মওদুদ আহমদ বলেন, আবেদনের চিঠিতে ৫টির মতো বানান ভুল রয়েছে। একই সঙ্গে প্রধান বিচারপতির যে স্বাক্ষর রয়েছে তাও তার নয়। এটি জালিয়াতি ছাড়া আর কিছুই নয়।

আইনমন্ত্রী এসকে সিনহার যে চিঠি গণমাধ্যমে দেখিয়েছেন সেটিকে ‘ভুয়া চিঠি’ আখ্যা দিয়ে বিএনপি’র এই নীতি-নির্ধারক বলেন, এই ভুল চিঠি দেখে কোনো প্রধান বিচারপতি স্বাক্ষর করতে পারেন না। তাছাড়া তিনি সচরাচর যে স্বাক্ষর করেন তার সঙ্গে ঐ চিঠির স্বাক্ষরে মিল নেই।

মওদুদ বলেন, লজ্জা লাগে রাষ্ট্রের উচ্চ পর্যায় থেকে এ ধরনের ভুয়া ও জালিয়াতি তথ্য দিয়ে জনগণকে যখন বিভ্রান্ত করা হয়। মূলত প্রধান বিচারপতি ছুটি চাননি। এতে সম্মতও ছিলেন না তিনি।

বিএনপি’র এই সিনিয়র নেতা আরও বলেন, ষোড়শ সংশোধনীর রায়কে কেন্দ্র করে সরকারের মন্ত্রী-এমপিরা যে ভাষায় কথা বলেছেন, তার নজির পৃথিবীর কোথাও নেই। এখন তার অসুস্থতার কথা বলে তার অসম্মতিতে ১ মাসের ছুটি ঘোষণা করা হয়েছে। অথচ কিছুদিন আগে তিনি জাপান, কানাডা থেকে ঘুরে এসেছেন। তিনি পুরোপুরি সুস্থ একজন মানুষ।

প্রুধান বিচারপতির সঙ্গে কাউকে সাক্ষাৎ করতে দেয়া হচ্ছে না অভিযোগ করে প্রবীণ এই আইনজীবী বলেন, আইনজীবীরা তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে বলা হচ্ছে- তিনি অসুস্থ। তার আত্মীয়স্বজনকেও দেখা করতে দেয়া হচ্ছে না। তার বাসার টেলিফোন লাইনটিও বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। তাকে বিদেশে পাঠিয়ে দেয়ার ষড়যন্ত্র করছে সরকার। এসময় প্রধান বিচারপতিকে গৃহবন্দি করে বিচার বিভাগের সমাধি রচনা করা হয়েছে বলেও মন্তব্য করেন বিএনপির এ সিনিয়র নেতা।

তিনি বলেন, প্রধান বিচারপতির অসুস্থতার কথা বলে, তার অসম্মতিতেই এক মাসের ছুটি ঘোষণা করা হয়েছে।

 

Post a Comment

Previous Post Next Post