কুষ্টিয়ার ঝাঁউদিয়ায় আ’লীগের দু’গ্রুপেরর সংঘর্ষ নিহত-২, আহত ৩০

সংঘর্ষ নিহত-২,

kushtia_mader_pic-1,_07-09-17[1]

ক্যাপশন: নিহত বিল্লাল হোসেন ও এনামুল

ইউপি চেয়ারম্যান কেরামত উল্লাহ গ্রেফতার

কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ : কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়া ইউনিয়নের বাখইল গ্রামে আধিপত্য বিসত্মারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ২ জন নিহত এবং ৩০ জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
নিহতরা হলেন, বাখইল গ্রামের মজিবর রহমানের ছেলে বিলস্নাল হোসেন (৩২) ও কলিম উদ্দিনের ছেলে এনামুল (৩৫)।
এ ঘটনায় ওই ইউনিয়নের চেয়ারম্যান কেরামত উলস্নাহ গ্রেফতার হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
জানা যায়, এলাকায় আধিপত্য বিসত্মার নিয়ে ঝাউদিয়া ইউনিয়নের আ’লীগের সাবেক চেয়ারম্যান বখতিয়ার রহমান ও বর্তমান চেয়ারম্যান কেরামত উলস্নাহ’র কর্মী-সমর্থকদের মধ্যে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল।
গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে উভয়পড়্গ ইবি থানায় হাজির হয়ে আর তারা সংঘর্ষ করবে না, এই মর্মে মুচলেকা দিয়ে বাড়িতে চলে আসলে এক পর্যায়ে দুপুর ২ টার দিকে দেশীয় ধারালো অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে উভয় গ্রম্নপ সংঘর্ষে জড়িয়ে পড়ে।
এ সময় সংঘর্ষে ধারালো অস্ত্রের আঘাতে উভয় গ্রম্নপের ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় অনত্মত ৩০ জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এদের মধ্যে কয়েক জনের অবস’া আশংকাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।
ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন আধিপত্য বিসত্মারকে কেন্দ্র করে এ সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে ঝাউদিয়া ইউনিয়নের বাখইল গ্রামে সংঘর্ষের এ ঘটনা ঘটে। পরিসি’তি নিয়ন্ত্রনে আনতে সংঘর্ষের সময় পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ার সেলও নিড়্গেপ করেছে। এ ঘটনায় ঝাউদিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কেরামত উলস্নাহ গ্রেফতার হয়েছে বলে পুলিশ জানিয়েছে। তবে এলাকায় উভয় গ্রম্নপের মধ্যে চরম উত্তেজনা এবং আতংক বিরাজ করছে।
আধিপত্য বিসত্মার নিয়ে ঝাউদিয়া ইউনিয়নের আ’লীগের সাবেক চেয়ারম্যান বখতিয়ার রহমান ও বর্তমান চেয়ারম্যান কেরামত উলস্নাহ’র কর্মী-সমর্থকদের মধ্যে এর আগেও বিভিন্ন সময়ে কয়েক দফা সংষর্ষ হয়েছে এবং উভয় গ্রম্নপের কর্মী সমর্থক নিহতও হয়েছেন।
এ বিষয়ে ঝাউদিয়া ইউনিয়নের আ’লীগের নেতা সাবেক চেয়ারম্যান বখতিয়ার রহমান’র সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের ফোন বন্ধ থাকতে দেখা গেছে।

শরিফ মাহমুদ
কুষ্টিয়া
০৭-০৯-১৭
০১৭১২-০৭৬০৯৯

Post a Comment

Previous Post Next Post