অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায়

মজিবর রহমান পারভেজ রহমান BRBমিজবার রহমান BRB

কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ  : দেশের অর্থনীতিতে ‘গুরুত্বপূর্ণ অবদানের’ স্বীকৃতি হিসেবে দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান বিআরবি গ্রুপের তিন কর্ণধর বিআরবি গ্রুপের চেয়ারম্যান দেশবরেন্য শিল্পপতি বিশিষ্ট সমাজ সেবক বীরমুক্তিযোদ্ধা আলহাজ মোঃ মজিবর রহমান, বিআরবি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড’র ব্যবস’াপনা পরিচালক মোঃ পারভেজ রহমান ও কিয়াম মেটাল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড’র ব্যবস’াপনা পরিচালক মোঃ মিজবার রহমানসহ ৫৮ ব্যক্তিকে ‘বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ’ ব্যক্তি হিসেবে (সিআইপি-শিল্প) মনোনীত করেছে সরকার।
মনোনীত এই সিআইপিরা এক বছরের জন্য পরিচয়পত্র পাবেন, যা দিয়ে বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধা নিতে পারবেন তারা। বাংলাদেশের বেসরকারি খাতে শিল্প স’াপন, পণ্য, উৎপাদন, কর্মসংস’ান সৃষ্টি ও জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে অবদানের জন্য ‘সিআইপি (শিল্প) নির্বাচন নীতিমালা, ২০১৪’ অনুযায়ী পাঁচ ক্যাটাগরিতে এই ব্যবসায়ীদের বেছে নেওয়া হয়েছে।
আগামী ৭ মে ঢাকার পূর্বাণী হোটেলে তাদের হাতে সিআইপি কার্ড তুলে দেওয়া হবে বলে শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন। সিআইপিরা সরকারি পরিচয়পত্র দেখিয়ে সচিবালয়ে প্রবেশের সুযোগ পাবেন। বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং সিটি করপোরেশনের নাগরিক সংবর্ধনায় তারা আমন্ত্রণ পাবেন। ব্যবসা সংক্রানত্ম ভ্রমণের সময় বিমান, রেলপথ, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার পাবেন সিআইপিরা। তাদের বিদেশ ভ্রমণের ভিসা পাওয়ার সুবিধার্থে পররাষ্ট্র মন্ত্রণালয় সংশ্লিষ্ট দূতাবাসকে লেটার অব ইন্ট্রুডাকশন দেবে। স্ত্রী-সনত্মান ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালের কেবিন পেতে অগ্রাধিকার এবং বিমান বন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুবিধা পাবেন সিআইপিরা। সরকার শিল্প বিষয়ক নীতি-নির্ধারণী কোনো কমিটিতে সিআইপিদের সদস্য হিসেবে অনর্ত্মভুক্ত করতে পারবেন।
উলেস্নখ্য,বিআরবি গ্রুপের এই তিন কর্ণধর এর আগেও কয়েকবার সিআইপি মনোনীত হয়েছেন। তাদের এই বিরল সম্মানে কুষ্টিয়াবাসী গর্বিত।

Post a Comment

Previous Post Next Post