গাংনীতে পলাশীপাড়া সমাজ কল্যাণ সমিতি পরিচালিত সেচ্ছাসেবকদের উৎসব ভাতা কর্তণের অভিযোগে বিক্ষব

kbdnews : সেভ দ্য চিল্ড্রেনের অর্থায়নে ও পলাশীপাড়া সমাজ কল্যাণ সমিতি কর্তৃক পরিচালিত লিটারেসি নিউমোরিসি বুষ্টার সেচ্ছাসেবকদের উৎসব ভাতা কেটে নেওয়ার অভিযোগ করেছেন কর্মীরা।
সেচ্ছাসেবকদের সাড়ে ১২ শ টাকা উৎসব ভাতা দেওয়ার কথা থাকলেও এবারের ঈদে মাত্র ৬২৫ টাকা ঈদ বোনাস দেওয়ায় ক্ষোভে ফেটে পড়েন তারা।
তবে প্রকল্প পরিচালক সুনিল কুমার রায় জানিয়েছেন সংস’া থেকে বাজেট কমিয়ে দেওয়ায় তাদের উৎসব ভাতা কমানো হয়েছে।
এদিকে এ ঘটনার প্রতিবাদে অফিসের কক্ষে সকাল ৯ টা থেকে বেলা ২ টা পর্যনত্ম অবস’ান নেন উৎসব ভাতাবঞ্চিত এসব সেচ্ছাসেবকরা।নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন সেচ্ছাসেবক জানান, আমাদের চুক্তিপত্রে মাসিক বেতন সাড়ে ১২ শ টাকা ও দুটি ঈদে মাসিক বেতনের সমপরিমান উৎসব ভাতা দেওয়ার শর্ত ছিলো। আমাদের খবর দেওয়া হয়েছে শনিবার সকাল ৯ টার দিকে অফিসে এসে বেতন ও উৎসব ভাতা নেওয়ার জন্য। সকাল ৯ টার দিকে অফিসে আসার পর পলাশীপাড়া সমাজ কল্যাণ সমিতি কর্তৃপক্ষ আমাদের জানান, বেতন ঠিক রেখে উৎসব ভাতা অর্ধেক দেওয়া হবে। এতে বিক্ষোভে ফেটে পড়ে এসব কর্মচারীরা। তারা আরো জানান, আমাদের মাত্র সাড়ে ১২ শ টাকা বেতন দিয়ে আমাদের হাড়ভাঙ্গা পরিশ্রম করিয়ে নেন এ সংস’াটি। তারপরেও উৎসব ভাতা কাটা হচ্ছে এটা আমাদের সাথে জুলুম করা হচ্ছে। তারা আরো অভিযোগ করেন সংস’ার কর্মকর্তাদের বেতন ও উৎসব ভাতা কমানো হয়েছে। আমাদের উৎসব ভাতা কমানো হলে তাদেরও (কর্মকর্তাদের) উৎসব ভাতা কমাতে হবে। কয়েকজন সেচ্ছাসেবক অভিযোগ করে বলেন আমাদের অভিযোগ করতে গেলে বামুন্দী এলাকার ইউনিয়ন সমন্বয়কারী ফিরোজ কাদির আমাদের সাথে নানা ধরনের অসৌজন্যমুলক আচরণ করেন।
এব্যাপারে প্রকল্প পরিচালক সুনিল কুমার রায় জানান, গাংনী উপজেলার এ প্রকল্পের চলতি বছরের বাজেটে তাদের উৎসব ভাতা কমানো হয়েছে। শুধু তাদের উৎসব ভাতা কমানো হলো কেন এমন প্রশ্নের উত্তর দিতে পারেননি তিনি।
উল্লেখ্য, পলাশীপাড়া সমাজ কল্যাণ সমিতি কর্তৃক পরিচালিত সেভ দ্য চিল্ড্রেনের বিরম্নদ্ধে এর আগেও বিভিন্ন অভিযোগে জাতীয় ও স’ানীয় পত্র পত্রিকায় বিসত্মর লেখা লেখি হয়েছে। এছাড়া জাতীয় ও স’ানীয় এনজিওতে ৯ ঘন্টা ডিউটি পালন করলেও সে নিয়ম মানা হয়না বলে অভিযোগ করেছেন কর্মীরা।

Post a Comment

Previous Post Next Post