খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানি মামলা তদন্তের নির্দেশ

 

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের একাউন্টে কথিত ৩০০ মিলিয়ন ডলার নিয়ে বক্তব্যের কারণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতে মানহানির অভিযোগ করেছেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। গতকাল রোববার তিনি ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে গিয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে এই মামলা করেন।

মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ বাদীর বক্তব্য শুনে শাহবাগ থানার ওসিকে বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন।

এবি সিদ্দিকীর আর্জিতে বলা হয়, গত পহেলা মে সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয়তাবাদী শ্রমিক দলের সমাবেশে খালেদা জিয়া প্রধানমন্ত্রীপুত্রের একটি একাউন্টেই ৩০০ মিলিয়ন ডলার রয়েছে বলে মন্তব্য করেন। তিনি (খালেদা জিয়া) যে বক্তব্য দিয়েছেন, তা অত্যন্ত আপত্তিকর। প্রধানমন্ত্রীপুত্রের মানহানির উদ্দেশ্যেই কোনো প্রকার তথ্য প্রমাণ ছাড়া তিনি ঐ মন্তব্য করেছেন বলে আমি মনে করি।

জয়ের বিষয়ে তথ্য পেতে এফবিআইয়ের এক এজেন্টকে ঘুষ দেয়ার মামলায় প্রবাসী এক বিএনপি নেতার ছেলে রিজভী আহমেদ সিজারের কারাদ-ের রায়ে যুক্তরাষ্ট্রের একটি ব্যাংক একাউন্টে প্রধানমন্ত্রীপুত্রের নামে ৩০ কোটি ডলার থাকার কথা উল্লেখ রয়েছে বলে দাবি করে আসছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের নেতারা।

এর প্রতিক্রিয়া এর মধ্যে জয় ফেসবুকে খালেদা জিয়ার উদ্দেশে লিখেছেন, ‘ম্যাডাম, আপনি যদি জানেন যে ৩০০ মিলিয়ন ডলার কোথায়, অনুগ্রহ করে আমাকে জানান। আমি সেই সমস্ত অর্থ এতিমদের দান করে দিতে চাই।’ এদিকে ছেলের পক্ষে দাঁড়িয়ে শেখ হাসিনাও সংসদে বলেছেন, কয়েকদিন আগে বিএনপিনেত্রী জয় সম্পর্কে একটি অসত্য তথ্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করতে চাইলেন। জয় সেটা চ্যালেঞ্জ করেছে। আমি আশা করি, সেই চ্যালেঞ্জের জবাব তিনি দেবেন এবং চ্যালেঞ্জ গ্রহণ করবেন। যুক্তরাষ্ট্রের আদালতের রায়কে কেন্দ্র করেই ঢাকায় গত বছর জয়কে হত্যাচেষ্টার অভিযোগে মামলা হয়, যাতে সাংবাদিক শফিক রেহমান গ্রেফতার রয়েছেন।

Post a Comment

Previous Post Next Post