মুজিবনগরে ভ্রাম্যমাণ আদালতে মোটরসাইকেল চালকদের জরিমানা




জাহিদ হাসান
মুজিবনগরে ভ্রাম্যমাণ আদালতে মোটরসাইকেলের জরিমানা আদায় করা হয়েছে। গাড়ির কাগজ, ড্রাইভিং লাইসেন্স এবং হেলমেট না থাকার কারনে এ সকল জরিমানা করা হয়।

শনিবার সকালে মুজিবনগর কমপ্লেক্স গেটে
মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় গাড়ির কাগজপত্র না থাকায় ১৫ টি গাড়ির মালিকের কাছ থেকে ৭ হাজার ৪শত ৫০ টাকা জরিমানা আদায় করেন এবং মোটরসাইকেল চালানোর সময় লাইসেন্স ও হেলমেট সাথে রেখে সাবধানে গাড়ি চালানোর পরামর্শ দেন তিনি।
উপজেলা নির্বাহী অফিসার বলেন,মুজিবনগর কমপ্লেক্সের ভিতরে সারাদেশের পর্যটকরা ঘুরতে আসেন। এখানে আসার পর মহিলা,শিশু হেটে গেটে মুজিবনগর ঘুরে থাকেন। আমরা সম্প্রতি দেখছি কিছু কিছু মোটরসাইকেল চালকরা এখানে এসে বেপরোয়া ভাবে গাড়ি চালাচ্ছে,একটি মোটরসাইকেল আরেকটির সাথে রেসিং খেলছে। এতে করে ঘুরতে আসা পর্যটকদের বিপদের সম্মুখীন হতে হচ্ছে। 

এছাড়া ও যারা আইনশৃঙ্খলা মানছে না, গাড়ির লাইসেন্স,হেলমেট নেই তাদের বিরুদ্ধে আমরা কোঠর পদক্ষেপ নিচ্ছি এবং আমরা মোবাইল কোর্ট পরিচালনা করছি। যাতে করে এখানে ঘুরতে আসা পর্যটকদের দূর্ঘটনার স্বীকার না হতে হয়, সে লক্ষে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী মোবাইল কোর্টের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে।

Post a Comment

Previous Post Next Post