পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

 


Kbdnewsডেস্ক : পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। গুজরানওয়ালার একটি সন্ত্রাস বিরোধী আদালত এই পরোয়ানা জারি করেছেন। দেশটির গণমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানায় এক্সপ্রেস ট্রিবিউন। প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) রানা সানাউল্লাহর বিরুদ্ধে এ আদেশ দেন আদালত। বিচারপতি রানা জাহিদ জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

২০২২ সালের ৫ আগস্ট পাকিস্তান মুসলিম লীগ-কিউ (পিএমএল-কিউ) নেতা শাহকাজ আসলাম মন্ত্রী রানা সানাউল্লাহর বিরুদ্ধে শিল্প থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়েছে, মন্ত্রী পাঞ্জাবের তৎকালীন মুখ্য সচিব ও তার পরিবারের সদস্যদের হুমকি দিয়েছিলেন। 

একাধিক জনসভায় রানা সানাউল্লাহ দেশের বিচার বিভাগ ও সরকারি কর্মকর্তাদের হুমকি দিয়েছেন বলেও অভিযোগ রয়েছে। সেই মামলার পর গতকাল গুজরানওয়ালা আদালত মামলাটি গ্রহণ করে। গুজরানওয়ালার সন্ত্রাস বিরোধী আদালত গতকাল পুলিশের প্রতিবেদন খারিজ করে দিয়েছে।

 

রানা সানাউল্লাহকে ৭ মার্চ আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে। শুনানির শুরুতে মন্ত্রীর নাম বাদ দিয়ে মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করে পুলিশ। বিচারক অবশ্য প্রতিবেদনটি প্রত্যাখ্যান করেছেন। 

গুজরানওয়ালার এসপি (তদন্ত), ডেপুটি সুপারিন্টেনডেন্ট অফ পুলিশ ও তদন্তকারী অফিসারকে নোটিশও জারি করেছেন বিচারক। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রীকে গ্রেপ্তার করে ৭ মার্চের মধ্যে আদালতে হাজির করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন আদালত।

Post a Comment

Previous Post Next Post