১২০ টাকায় পুলিশের চাকুরি

 


চাকরি পাওয়া প্রার্থীদের সঙ্গে পুলিশ সুপারসহ পুলিশ কর্মকর্তারা । ছবি:কেবিডি নিউজ 

 (মাদারীপুর) সংবাদদাতা মাদারীপুরে মাত্র ১২০ টাকায় পুলিশে চাকুরি পেলো  কৃষক ও ভ্যানচালকের ছেলেসহ ৪৫ জন প্রার্থী। জেলার পুলিশ লাইনস্ মাঠে  সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে তাদের নাম ঘোষণা করেন জেলার পুলিশ সুপার মাসুদ আলম।পুলিশ সুপার মাসুদ আলম জানান, ঘুষ ছাড়া সন্তানদের চাকুরি হওয়ায় খুশি অভিভাবকরাও। কোনো দালাল কিংবা প্রতারক নয়, শতভাগ যোগ্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে ।  জেলার পুলিশ সুপারকে প্রধান করে ৫ সদস্যদের নিয়োগ কমিটি গঠন করে পুলিশ হেডকোয়ার্টারস। এই কমিটি স্বচ্ছতার ও শতভাগ যোগ্যতার মাধ্যমে ৪৫ জন প্রার্থীকে চূড়ান্ত করে। এর মধ্যে বেশ কয়েকজন মুক্তিযোদ্ধাকোটায়ও স্থান পেয়েছে। আগামীতে পুলিশে চাকুরি এমন প্রক্রিয়া চলমান থাকবে।

চাকুরি পাওয়া মাদারীপুরের কালকিনির পশ্চিম আলীপুরের নাজমিন আক্তার বলেন, আমার বাবা একজন কৃষক। চেষ্টার মাধ্যমে পুলিশে চাকুরি হয়েছে। দুর্নীতিমুক্ত দেশ গড়ার পাশাপাশি জনগণের সেবায় নিজেকে সর্বত্রই নিয়োজিত রাখবো।

মাদারীপুর সদরের মস্তফাপুরের সোহরাব খন্দকারের মেয়ে ফাতেমা আক্তার বলেন, ছোটবেলা থেকে অনেক স্বপ্ন ছিল পুলিশ হবো। চেষ্টা করে তা বাস্তবে রূপ নিলো। খুব ভালো লাগছে।

মাদারীপুরের রাজৈরের কদমবাড়ি এলাকার সদ্য চাকুরি পাওয়া অপর্না ভক্তের বাবা স্বপন ভক্ত বলেন, শিক্ষাগত্য যোগ্যতা ও শারিরিক যোগ্যতায় আমার মেয়ের চাকুরি হয়েছে।  আমার মেয়ে দেশের জন্য কাজ করবে, এইটাই প্রত্যাশা।

প্রসঙ্গত, পুলিশে চাকুরি দেওয়ার আশ্বাসে ঘুষ গ্রহণকালে ১১ ফেব্রুয়ারি শহরের পুরাতন কোর্ট এলাকা থেকে ইউনুস আলী বেপারী ও রিপন হাওলাদার নামে দুজনকে আটক করে গোয়েন্দা পুলিশের সদস্যরা। পরে তাদের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

 

 

Post a Comment

Previous Post Next Post