পদ্মা সেতুতে জুনে চলবে ট্রেন

 


           পদ্মা সেতুতে জুনে চলবে ট্রেন

 Kbdnews: ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত রেল চলাচল চলতি বছরের জুনে শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। মঙ্গলবার দুপুরে শরীয়তপুরের জাজিরা ও মুন্সীগঞ্জের মাওয়া অংশে পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের অগ্রগতি পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন। এ সময় মন্ত্রী আরো বলেন, এখন পর্যন্ত সার্বিক কাজের অগ্রগতি ৭৩ শতাংশ। এর মধ্যে ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত কাজ ৮০ শতাংশ শেষ হয়েছে। আর ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে। এছাড়া ঢাকা থেকে মাওয়া পর্যন্ত অংশটিতে ৬৯ শতাংশ পর্যন্ত কাজ শেষ হয়েছে। এ সময় কাজের অগ্রগতি সন্তোষজনক বলেও জানান তিনি।রেলমন্ত্রী বলেন, ঢাকা থেকে গেন্ডারিয়া পর্যন্ত রেললাইনের কাজ বন্ধ রাখা হয়েছে কাজের সুবিধার জন্য। এখন আমাদের চ্যালেঞ্জিং বিষয়টি হচ্ছে মাওয়া থেকে ঢাকা পর্যন্ত।

তিনি আরো বলেন, কাজ দিনরাত চলছে। ঢাকা থেকে মাওয়া, মাওয়া থেকে ভাঙ্গা ও ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত এই রেললাইন সংযুক্ত হচ্ছে। পুরো কাজ শেষ হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোর মানুষ পদ্মা সেতুর মতো পদ্মা রেল সংযোগের সুফল ভোগ করতে পারবেন।

এর আগে মুন্সীগঞ্জের মাওয়ায় প্রকল্পের কাজের অগ্রগতি নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন মন্ত্রী। এ সময় রেলসচিব ড. মো. হুমায়ুন কবীর, রেলসংযোগ প্রকল্পের প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এফ এম জাহিদ হোসেন, রেলওয়ের ডিজি শ্রী ধীরেন্দ্র নাথ মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

Post a Comment

Previous Post Next Post