১ মাসেও শেষ হয়নি ওষুধ গায়েবের তদন্ত

 

(সিরাজগঞ্জ) সংবাদদাত

সিরাজগঞ্জের তাড়াশে ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের স্টোর থেকে আট লক্ষাধিক টাকার ওষুধ গায়েবের তদন্ত প্রায় এক মাসেও শেষ

হাসপাতাল সূত্রে জানা যায়, ২০২১-২২ অর্থবছরে হাসপাতালের জন্য ওষুধ, সার্জিক্যাল যন্ত্রপাতি, গজ-ব্যান্ডেজ-তুলা ও আসবাব সরবরাহের জন্য ৪৩ লাখ টাকার কার্যাদেশ পায় চারটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ওই ৪ ঠিকাদারি প্রতিষ্ঠান হাসপাতাল কর্তৃপক্ষের কাছে মালামাল সরবরাহ করে বিল তুলে নিয়ে যায়। এরই মধ্যে আমেনা ট্রেডার্স ও এএ এন্টারপ্রাইজের সরবরাহ করা মন্টিলুকাস্ট গ্রুপের ৫২ হাজার ৫৮৪ পিস ওষুধ হাসপাতালের স্টোর থেকে গায়েব হয়ে যায়। যার বাজার মূল্য প্রায় আট লাখ ৩২ হাজার টাকা। হাসপাতালের স্টোর স্থানান্তরিত হলে সেখানে পরিদর্শনে গিয়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মনোয়ার হোসেনের দৃষ্টিতে ওষুধ চুরির ঘটনাটি প্রথমে ধরা পড়ে।ওষুধ গায়েবের বিষয়ে হাসপাতালের স্টোর কিপার শাহাদত হোসেনকে প্রশ্ন করা হলে তিনি তড়িঘড়ি করে স্টোরের দরজা লাগিয়ে চলে যান।

তাড়াশ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মনোয়ার হোসেন বলেন, ডিসেম্বর মাসের শুরুর দিকে হাসপাতালের স্টোর স্থানান্তরিত করা হয়। তারপর ওষুধের তথ্য হালনাগাদ করার সময় ওষুধ চুরির ঘটনা ধরা পড়ে।  
 ডেপুটি সিভিল সার্জন মোস্তফা মঈন উদ্দিন বলেন, ২৯ ডিসেম্বর তদন্ত কমিটি গঠনের পর পরই তদন্ত কার্যক্রম শুরু করা হয়েছে। তদন্ত এখনও চলছে। খুব শীঘ্রই প্রতিবেদন দেওয়া হবে। সিরাজগঞ্জের সিভিল সার্জন রামপদ রায় বলেন, তদন্ত প্রতিবেদন পাওয়ার পরে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

 


Post a Comment

Previous Post Next Post