মেহেরপুরের গাংনীতে উপজেলা মডেল মসজিদে ঈমাম মুয়াজ্জিন নিয়োগে অনিয়মের অভিযোগ

 


আমিরুল ইসলাম অল্ডাম  ঃ মেহেরপুরের গাংনীতে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র পরিচালনা নীতিমালা -২০২১ না মেনে  সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে ঈমাম, মুয়াজ্জিন ও খাদেম নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। মডেল মসজিদে ১ জন পেশ ঈমাম, যার শিক্ষাগত যোগ্যতা- ২য় শ্রেণির কামিল ডিগ্রি/দাওরায়ে হাদিস পাশ ,হাফিজ ই-কোরআনে অগ্রাধিকার  (মাসিক সম্মানী-১৫ হাজার টাকা), ১ জন মুয়াজ্জিন , যার শিক্ষাগত যোগ্যতা- ২য় শ্রেনির আলিম / সমমানের কওমী শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন (মাসিক সম্মানী-১০ হাজার টাকা ),এবং ২ জন খাদেম, শিক্ষাগত যোগ্যতা মুয়াজ্জিনের মতই(মাসিক সম্মানী -৭ হাজার টাকা )। 

লিখিত আবেদন আজ ১০ জানুয়ারি,২৩ গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও মডেল মসজিদ  পচিালনা কমিটির সভাপতি  বরাবর অফিস চলাকালীন সময়ে পাঠানোর সিদ্ধান্ত রয়েছে।

গাংনীতে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন  মুসুল্লী জানান, ঈমাম ও মুয়াজ্জিন নিয়োগের  জন্য অন্যান্য উপজেলায় জাতীয় ও স্থানীয় পত্র পত্রিকায় বিজ্ঞাপন দেয়া হলেও গাংনীতে সে নির্দেশনা মানা হয়নি। এখানে কোন পত্রিকায় নিয়োগ বিজ্ঞাপন  দেয়া হয়নি।যে কারনে উক্ত পদেও বিপরীতে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের জন্য আগ্রহী প্রাথীদের নিকট থেকে দরখাস্ত তেমন একটা পড়েনি। 

 এ ব্যাপারে গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম জানান, মডেল মসজিদের ঈমাম, মুয়াজ্জিন ও খাদেম নিয়োগের জন্য সরকারীভাবে কোন বরাদ্দ নেই। যে কারনে পত্রিকায় বিঝজ্ঞাপন দেয়া হয়নি। মেহেরপুর জেলা পর্যায়ের ইসলামিক ফাউন্ডেশনের ব্যব্স্থাপনায় স্থানীয়ভাবে উপজেলা ব্যাপী নিয়োগ বিজ্ঞাপন ছড়িয়ে দেয়া হয়েছে। উপজেলার সকল ইউনিয়ন চেয়ারম্যান মহোদয়দের অবহিত করা হয়েছে।    

 





Post a Comment

Previous Post Next Post