গাংনীতে ঠিকাদারের কাছে ঘুষ চাওয়ায় প্রকৌশলীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

আমিরুল ইসলাম অল্ডাম :  মেহেরপুরের গাংনীতে ঠিকাদারের কাছে ঘুষ চাওয়ায় উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ঠিকাদার মেসার্স মিঠু এন্টারপ্রাইজ এর সত্ত্বাধিকারী দেলোয়ার হোসেন। আজ রবিবার বিকেলে গাংনী হাসপাতাল বাজাওে মিঠু তার তার ব্যবসা কেন্দ্র এইচ এম ডায়াগনষ্টিক  সেন্টারে সংবাদ সম্মেলন করেন।

তিনি সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন,  আমি একজন এলজিইডির নিবন্ধনকৃত ঠিকাদার। যার লাইসেন্স এর নাম মেসার্স মিঠু এন্টারপ্রাইজ। আমি সরকারী বিধি মোতাবেক লটারীর মাধ্যমে মটমুড়া ইউনিয়ন ভূমি অফিসের নির্মাণ কাজ পেয়ে ইতোমধ্যেই নির্মাণ কাজ শেষ করি। তৎকালীন প্রকৌশলী বদলী হওয়ার  পর বর্তমান প্রকৌশলী ফয়সাল হোসেন  তার সহকারী আলাউদ্দীন ও সার্ভেয়ার আকতার হোসেন বিভিন্ন সময় কৌশলে বিল তৈরীর ক্ষেত্রে টাকা নিয়েছেন। প্রতিটি বিল বাবদ প্রকৌশলীকে ৩%, আলাউদ্দীনকে ২% এবং সার্ভেয়ারকে ১% টাকা দিলেও আমি তাদেও নিকট থেকে হ্যারাজমেন্টের স্বীকার হয়ে থাকি। নির্মিত ভূমি অফিসের   ডিজাইন মত কাজ হওয়ার পরও বিভিন্ন জায়গায় ৩ বার ভাঙ্গা হয়েছে । ঠিকমত কাজ সম্পন্ন কর হলেও আব্দুল মতিন নামের একজন কনসালটেন্ট এসে নানা রকম ভ’ল ধরে। সেকাজ গুলো প্রকৌশলীর কথামত সংশোধন করা হলেও  উপজেলা প্রকৌশলী ও এসও মিলে দাবি করে যে তুমি হারুণের কাছে ২০ টাকা পাঠাও। আমি সেটিও পুরণ করেছি। তারপরেও থানা ইঞ্জিনিয়ার ফয়সাল বার বার আমার নিকট থেকে ঘুষ নেয়ার জন্য পরিদর্শনের নামে হয়রানি করে থাকে। নির্মাণ কাজ শেষ হলে আমি আজ রবিবার  থানা ইঞ্জিনিয়ারকে সাথে নিয়ে বাওট ভুমি অফিসে যাই।  এসময় ইঞ্জিনিয়ার   শহিদুল ইসলাম নামের একজনকে সাথে নিয়ে যায়।  নির্মিত অফিসে ঢুকে শহিদুল ইসলাম নানা ভুল ধরে কাজের মান বিশেষ করে টাইলস এবং গেটের কাজ ভাল হয়নি বলে ইঙ্গিত করেন। এক্ষেত্রে তিনি (শহিদুল ) বলেন আপনি কাজ নিয়ে অনেক ভুগেছেন। আপনি ১০ হাজার টাকা স্যারকে দিয়ে ডেলিভারী করিয়ে নেন।  একথা শোনার পর আমি বলেছি আমি কোন টাকা পয়সা দিতে পারবো না। আমি প্রয়োজনে ডিসি, ইউএনও ও হেড অফিসে গিয়ে অভিযোগ করবো। আপনাদের ঘুষ নেয়ার কথা আমি জানাবো। এই কথায় শহিদূও ইসলাম বলেন তুই যা পারিস তাই কর। একপর্যায়ে আমি চলে আসি। বর্তমানে আমাকে হেয় ও মান সম্মানের দিক ভেবে সংবাদ সম্মেলন করেছি।

অন্যদিকে উপজেলা ইঞ্জিনিয়ার ফয়সাল হোসেন জানান, আমাকে ডেকে নিয়ে জনসম্মুখে অপমান করা হয়েছে। আমার সামনে আমার সহকর্মী শহিদুল কে মারপিট করা হয়েছে।  আমাকেও গালাগালি করা হয়েছে। আমি বিভাগীয় ভাবে এই অন্যায়ের বিচার চাইবো। পাশাপাশি গাংনী থানায় আমি ঠিকাদার মিঠুর  বিরুদ্ধে মামলা করবো।       






Post a Comment

Previous Post Next Post