গাংনীতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের ন্যায্য দাবী আদায়ের লক্ষ্যে কর্মবিরতি

 

 


                                                           ছবি: আমিরুল ইসলাম অল্ডাম

স্টাফরিপোটার   ঃ সারা দেশের ন্যায় মেহেরপুরের গাংনীতে ৫ দফার দাবি আদায়ের লক্ষ্যে বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের  সকল পর্যায়ের  (ত্রাণ ও পুনর্বাসন ও প্রকল্প বাস্তবায়ন বিভাগের ডিআরআরও, পিআইও,পরিষদ, সমিতি ও অধিদপ্তর) সর্বস্তরের কর্মকর্তা- কর্মচারীরা সোমবার থেকে বৃহস্পতিবার অর্ধ দিবস কর্মবিরতি  পালন করছেন। আজ মঙ্গলবার সকাল থেকে গাংনী উপজেলা কার্যালয়ের সামনে আজ ২য় দিনের মত কর্মসূচি পালিত হয়েছে।

কর্মবিরতি চলাকালীন সময়ে  গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী নিরঞ্জন চক্রবর্তীর নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন, পিআইও অফিসের উপ সহকারী প্রকৌশলী আলীমুল রেজা, কার্য সহকারী শাহিন রেজা, অফিস সহকারী হাবিবসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। 

কর্মবিরতির ৫ টি দাবির মধ্যে রয়েছেঃ দুর্যোগ ব্যবস্থাপনা  আইন ২০১২ এর আলোকে  প্রস্তাবিত জনবল কাঠামো  নিয়োগ বিধি বাস্তবায়ন। জেলা ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)পদ আপগ্রেডেশন। সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা  অধিদপ্তরের পদ-নাম পরিবতন। এছাড়া দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সব শূন্য পদে পদোন্নতি /চলতি দায়িত্ব/ নিয়োগের মাধ্যমে পূরণ। এসময় অবিলম্বে এ দাবি সকল বাস্তবায়নের দাবি আদায়ের কর্মসূচি গৃহিত হয়।  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন  চক্রবর্তী জানান, এ কর্মসূচি আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবে।  অবিলম্বে এ দাবি আদায় না হলে আগামী আরও বৃহত্তর কর্মসূচি ঘোষনা করা হবে।  


  


আমিরুল ইসলাম অল্ডাম


Post a Comment

Previous Post Next Post