‘পতিত জমি আবাদ করি ,কৃষি সমৃদ্ধ মেহেরপুর গড়ি’ মেহেরপুরে বৃক্ষ রোপনে কৃষকদের উদ্বুদ্ধকরণ সভা

 



 আমিরুল ইসলাম অল্ডাম ঃ ‘পতিত জমি আবাদ করি, কৃষি সমৃদ্ধ মেহেরপুর গড়ি’  ‘দেশের এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে’মাননীয় প্রধান মন্ত্রীর এই শ্লোগানকে সামনে রেখে পরিবেশ রক্ষায় তথা সবুজ শ্যামল বাংলাদেশ গড়তে বৃক্ষ রোপনে কৃষকদের নিয়ে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গাংনী উপজেলা প্রশাসনের আয়োজনে এবং সাহারবাটি ইউনিয়ন পরিষদের  বাস্তবায়নে আজ মঙ্গলবার বিকেলে  সাহারবাটি ইবাদতখানা মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে কৃষকদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার শুরুতেই বিদ্যালয় আঙ্গিনায় জেলা প্রশাসক মহোদয় গাছের চারা রোপন করেন। 

সভায় গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানমের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা প্রশ্াসক (এলজিআরডি) গোলাম রব্বানী,  গাংনী পৌর সভার মেয়র আহম্মেদ আলী, গাংনী উপজেলা কৃষি অফিসার লাভলী খাতুন,  প্রমুখ। 

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। আমাদের দেশ কৃষি নির্ভর দেশ। কৃষির উন্নয়ন  ছাড়া এদেশের  কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়। সরকার কৃষকদের আবাদে বিভিন্ন প্রকার সার ভর্তুকি মূল্যে প্রদান করে আসছেন।  আপনারা আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ফসল উৎপাদন করেন।  আপনার জীবন বাঁচাতে এবং পরিবেশ রক্ষায় বেশী বেশী গাছ  লাগান, এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবেন্ া।  

এসময় অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন, সাহারবাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান,  সাহারবাটি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ইবাদতখানা মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি তৌহিদ মুর্শেদ অতুল,  উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাসেল রানা প্রমুখ। 

সভায় সাহারবাটি ইউনিয়নের সকল ওয়ার্ডের পুরুষ-মহিলা সদস্য সদস্যাবৃন্দ, বিভিন্ন গ্রাম থেকে সাধারন কৃষক-কৃষানীবৃন্দ এবং  বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। 

একইভাবে মঙ্গলবার সন্ধ্যায় ষোলটাকা ইউপির সহড়াবাড়ীয়া গ্রামের রাইমনতলা(কড়–ইতলা) এবং ধানখোলা ইউপির  ধানখোলা মাধ্যমিক বিদ্যালয়ে  বৃক্ষ রোপনে চাষীদের উদ্বুদ্ধ করা হয়।     





Post a Comment

Previous Post Next Post