ক্যালিফোর্নিয়াতে ভয়াবহ দাবানল

 



ক্যালিফোর্নিয়ায় দীর্ঘস্থায়ী তাপপ্রবাহের ফলে ছড়িয়ে পড়েছে ভয়াবহ দাবানল। মার্কিন সংবাদ মাধ্যম এনবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়

ক্যালিফোর্নিয়া ডিপার্টমেন্ট অব ফরেস্ট্রি অ্যান্ড ফায়ার প্রোটেকশন জানিয়েছে, শুক্রবার রাত নাগাদ আগুন প্রায় চার হাজার একর জমিতে ছড়িয়ে পড়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সিস্কিউ কাউন্টিতে ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউজম বলেছেন, এর কারণে অনির্দিষ্ট সংখ্যক বেসামরিক লোক আহত হয়েছেন। এছাড়াও কিছু বাসিন্দারা বিদ্যুৎ বিঘ্নিত অবস্থায় রয়েছেন।



পাওয়ারআউটেজ ডট ইউএস এর তথ্য অনুসারে, শুক্রবার রাতে সিস্কিউ কাউন্টির ৯ হাজারের বেশি বাসিন্দারা বিদ্যুৎবিহীন ছিলেন। সিস্কিউ কাউন্টি শেরিফের কার্যালয়ের মুখপাত্র কোর্টনি ক্রেইডার এক টুইটার পোস্টে বলেন, 'আগুন বিশাল আকারে বিস্ফোরিত হয়েছে, বেশ কয়েকটি বাড়ি পুড়িয়ে দিয়েছে'।

ক্যাল ফায়ারের মুখপাত্র রবার্ট ফক্সওয়ার্দি নিশ্চিত করেছেন যে অনেক কাঠামোগুলো আগুনে পুড়ে গেছে। ক্যাল ফায়ার জানিয়েছে, রাতের মধ্যে কাজ করা দমকলকর্মীদের এই ভয়াবহ আগুন নিয়ন্ত্রণ করার মতো অবস্থা ছিল না। ফলে অনেক বাসিন্দাদের বাধ্যতামূলকভাবে স্থানান্তর করা হয়েছে।


Post a Comment

Previous Post Next Post