মেহেরপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

 





মেহেরপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত



_ kbdnews /আমিরুল ইসলাম অল্ডাম  :  মেহেরপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে যথাযথঃ মর্যাদায় শোক দিবস পালিত হয়েছে।  জাতীয়  পতাকা উত্তোলনের মাধ্যমে এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে জাতির পিতার প্রতি বিন¤্র শ্রদ্ধা জানানো হয়। 

সকাল সাড়ে ৮ টার সময় শ্রদ্ধাঞ্জলি অর্পনের পর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক, অতিরিক্ত জেলা প্রশাসক মৃদা মোহাম্মদ মুজাহিদুল ইসলাম,  পুলিশ সুপার রাফিউল আলম, জেলা পরিষদের প্রশাসক গোলাম রসুল, পৌর মেয়র মাহফুজুর রহমান রিটনসহ সরকারী কর্মকর্তাবৃন্দ ও রাজনৈতিক নেতৃবৃন্দ।  


একইভাবে নানা আয়োজনের মধ্য দিয়ে গাংনী উপজেলা প্রশাসন ও গাংনী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে উপজেলার  বিভিন্ন স্থানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদৎ বার্ষিকী ও  জাতীয় শোক দিবস পালিত হয়। 

দিবসটি উপলক্ষে আজ সোমবার সকাল  ১০ টা ৪৫ মিনিটের  সময় উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার স্থপতি ও  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ,  চিত্রাঙ্কন ও সংক্ষিপ্ত আলোচনা সভার মধ্যে দিয়ে  গাংনীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। 

সেখানে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করে।

গাংনীতে উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামীলীগ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন , শিক্ষা প্রতিষ্ঠানসমূহ দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির  আয়োজন করে। 

 বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অপর্ণ করে শ্রদ্ধার্ঘ নিবেদন করেন, গাংনী উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলম,গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, পৌর সভার মেয়র আহমেদ আলী, পুলিশ বিভাগের পক্ষ থেকে গাংনী থানা অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, যুবলীগের পক্ষে মোশাররফ হোসেন, মহিলা আওয়ামীলীগের পক্ষ থেকে  লাইলা আরজুমান্দ বানু শিলা,  গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের পক্ষে প্রধান শিক্ষক আফজাল হোসেন,গাংনী সরকারী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পক্ষে আশরাফুজ্জামান লালু, গাংনী উপজেলা প্রেসক্লাবের পক্ষে আমিরুল ইসলাম অল্ডাম।

 এছাড়া আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, যুবলীগ, ,কৃষকলীগ , ছাত্রলীগ,সৈনিকলীগ, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, পেশাজীবী সংগঠন,ইউনিয়ন পরিষদ ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণ করেন।

পরে উপজেলা  সম্মেলন কক্ষে আয়োজিত বঙ্গবন্ধুর জীবনের উপর সংক্ষিপ্ত আলোচনা সভায় ইউএনও  মৌসুমী খানমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, গাংনী থানার ওসি  আব্দুর রাজ্জাক প্রমুখ।

কর্মসূচির মধ্যে  শিশুদের চিত্রাংকন ও বঙ্গবন্ধু ও স্বাধীনতা বিষয়ক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।অন্যদিকে গাংনী উপজেলা আওয়ামীলীগর উদ্যোগে   বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উদযাপন   উপলক্ষে  সকাল সাড়ে ৯ টার সময় গাংনী বাজার বাসস্ট্যান্ডে শহীদ রেজাউল  চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু করেন। পরে শোকর‌্যালি সহকারে গাংনী উপজেলা পরিষদ প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন করা হয়।  মেহেরপুর -২ গাংনী আসনের জাতীয় সংসদ সদস্য সাবেক ছাত্রনেতা গাংনী উন্নয়নের  রুপকার মোহাম্মদ সাহিদুজ্জামান খোকনের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।  এসময় গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদকসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।  পরে গাংনী উপজেলা অডিটোরিয়ামে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী তুলে ধরে আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে তবারক বিতরণ করা হয়। 

[



আমিরুল ইসলাম অল্ডাম


Post a Comment

Previous Post Next Post