গাংনীতে জমি দখল নিয়ে সংঘর্ষে সাবেক ইউপি সদস্যসহ ৭ জন আহত

 



গাংনীতে জমি দখল নিয়ে সংঘর্ষে সাবেক ইউপি সদস্যসহ ৭ জন আহত

 গাংনী(মেহেরপুর)সংবাদদাতা ঃ গাংনী উপজেলার কামারখালী গ্রামের মাঠে  শরিকানা জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় এক সাবেক ইউপি (মেম্বর) সদস্যসহ দু'পক্ষের অন্তত ৭জন আহত হয়েছেন। আহতরা হলেন-উপজেলার ষোলটাকা ইউনিয়ন পরিষদের  (৫ নং ওয়ার্ড)এর সাবেক সদস্য (মেম্বর) শিমুলতলা গ্রামের  সিদ্দীকুর রহমান (৬০), তার ছেলে বকুল হোসেন (৩৫), মৃত মুনসুর আলীর ছেলে মিলন হোসেন (৩৪) ও আতিয়ার রহমান (৩৮)।

অপরপক্ষের আহতরা হলেন-শিমুলতলা গ্রামের তফেল উদ্দীনের ছেলে সাইদুল ইসলাম (৩৮), ইয়ামিন আলী (৩২) ও আব্দুস সালাম (৪০)।

 সোমবার সকাল ৭ টার দিকে কামারখালী গ্রামের মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহত সিদ্দীকুর রহমান জানান,কামারখালী মৌজার ১৫৭ খতিয়ানে ২ একর ৪০ শতক জমির মধ্যে ৮৩ শতক জমি শিমুলতলা গ্রামের মাধব মন্ডলের ওয়ারিশগণ পাবে। অপরপক্ষে ওই জমির মধ্যে ১৩ শতক জমি আব্দুর রাজ্জাক ও তার ওয়ারিশ পাবে। একই জমিতে উভয়পক্ষই পাট চাষ করেছে। পাট ক্ষেত বড়ও হয়েছে। সোমবার সকালে  আব্দুর রাজ্জাক ও তাদের লোকজন সাইদুলের নেতৃত্বে ইয়ামিন আলী, সালাম, আশিক ও হাশেম পাট কাটতে যান। আমরা তাদের বাধা দিতে গেলে, ধারালো অস্ত্র ও লাঠি শোঠা দিয়ে আমাদের উপর হামলা করেন।

অপরপক্ষে আব্দুর রাজ্জাক জানান, কামারখালী মৌজাতে ১৫৭ খতিয়ানের ১২৬৮ দাগে ১.৮৯ একর জমি। এছাড়া ১৫৮ খতিয়ানের ১২৬৮ দাগে ৩.১১ একর জমির মোট ৫ একর জমির মধ্যে নালিশী জমি ৮৩ শতক। ইতোমধ্যে স্থানীয় ইউনিয়ন তহশীল অফিস (ভূমি অফিস) বসে সেই জমি আমাদের পাওনা হয়েছে। আমাদের সেই পৈত্রিক সম্পত্তিতে পাটের চাষ করেছি। সোমবার সকালে পাট কাটতে গেলে,প্রতিপক্ষরা আমাদের উপর হামলা করে।

এদিকে,স্থানীয়রা উভয়পক্ষের আহতদের উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  ভর্তি করা করেন। এ ঘটনায় উভয়পক্ষই মামলা করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

এবিষয় নিয়ে গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, সংঘর্ষের খবরটি পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো  হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।





Post a Comment

Previous Post Next Post