মেহেরপুরে দোকানপাট উচ্ছেদের প্রতিবাদে কাফনের কাপড় পরে মৌন মিছিল ও বিক্ষোভ সমাবেশ

 


মেহেরপুরে দোকানপাট উচ্ছেদের প্রতিবাদে কাফনের কাপড় পরে মৌন মিছিল ও বিক্ষোভ সমাবেশ 

Kbdnews  ঃ মেহেরপুর জেলা শহরের কোর্ট মসজিদ মার্কেটের ২৫ টি দোকান-পাট  উচ্ছেদের প্রতিবাদে ওই মার্কেটের ব্যবসায়ীরা ও মেহেরপুর শহরের ব্যবসায়ীরা যৌথভাবে কাফনের কাপড় পওে মৌন মিছিল ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ  সমাবেশ করেছেন।

আজ রবিবার সকাল ১১ দিকে মেহেরপুর শহরের কাসারী বাজার সড়ক থেকে বাজার কমিটির সভাপতি আব্দুল হান্নান ও সেক্রেটারী সিমনের নেতৃত্বে পূর্ব কর্মসূচি অনুযায়ী ক্ষতিগ্রস্থ দোকানদাররা রাস্তায়  কাফনের কাপড় পরে মৌন মিছিল ও প্রতিবাদ যাত্রা করেন।

মেহেরপুর হোটেল বাজার কমিটির সভাপতি আব্দুল হান্নান জানান, কোর্ট মসজিদের সভাপতি হিসেবে পদাধিকার বলে দায়িত্বে থাকেন জেলা প্রশাসক। সামসুর রহমান যখন জেলা প্রশাসক ছিলেন তখন মসজিদ কমিটির কাছ থেকে দোকানগুলো লিজ নেওয়া হয়। প্রতি মাসে নির্ধারিত ভাড়া মসজিদ কমিটিতে পরিশোধ করেন দোকানীরা। সামসুর রহমানের পরে আরও তিন জন জেলা প্রশাসকের সময়ে একইভাবে লিজ নবায়ন করা হয়েছে।

হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাহিদ ইকবাল সিমন বলেন, একটি মাত্র নোটিশ দিয়ে মালামাল সরিয়ে নিতে বলা হয়। এনিয়ে আদালতে মামলা বিচারাধীন থাকলেও ডিসি মহোদয় সেটি অমান্য কওে দোকান ঘর উচ্ছেদ করার নির্দেশনা দিয়েছেন। 

সমাবেশে সিনিয়র সহ সভাপতি শেখ মোমিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, মেহেরপুর জেলা পরিষদেও প্রশাসক ও মেহেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি গোলাম রসুল এবং সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বকুল প্রমুখ।

সমাবেশে বলা হয়েছে, জেলা প্রশাসক যদি কোন ব্যবস্থা না নেয়  বা দাবি না মানে তবে  হরতালের মত কর্মসূচি দেয়া হবে।   


Post a Comment

Previous Post Next Post