গাংনীতে শিক্ষকের অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে ছাত্রীর অভিযোগ । শিক্ষক পলাতক

 


গাংনীতে শিক্ষকের অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে ছাত্রীর অভিযোগ । শিক্ষক পলাতক

মেহেরপুর জেলা প্রতিনিধি ঃ গাংনীতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের অনৈতিক কর্মকাÐের বিরুদ্ধে স্কুল ছাত্রীর অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সীমান্তবর্তী সহড়াতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু আফফানের বিরুদ্ধে ছাত্রীর স্পর্শকাতর স্থানে হাত দেয়া ও শ্লীলতাহানির অপচেষ্টার অভিযোগ উঠেছে। অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার সহড়াতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী (ছদ্মনাম-নদী)কে স্কুলে ক্লাস চলাকালীন সময়ে শিক্ষক ক-ুনজর দেয় এবং অশালীন আচরন করে ছাত্রীর স্পর্শকাতর স্থানে হাত দেয়ার অভিযোগ ছড়িয়ে পড়েছে। প্রথমতঃ শারীরিকভাবে লাঞ্ছিত করার বিষয়টি তার বান্ধবীদের অবহিত করে। এনিয়ে স্কুলের শিক্ষকের অপকর্মের ঘটনা ছড়িয়ে পড়লে গ্রামবাসী  ক্ষোভে ফুঁসে  উঠেছে। লম্পট শিক্ষকের উপযুক্ত বিচারের দাবীতে স্কুলে আটকিয়ে রাখে। পরে সুষ্ঠু বিচারের  আশ্বাসে শিক্ষক আবু আফফানকে ছেড়ে দেয়া হয়।এ ঘটনার পর থেকে শিক্ষক পলাতক রয়েছে। 

লম্পট শিক্ষক সহড়াতলা গ্রামের প্রাক্তণ শিক্ষক আব্দুস সামাদের ছেলে।  পারিবারিক সূত্রে জানা গেছে, স্কুলের পাশেই শিক্ষকের বাড়ি। শিক্ষক আফফান ১ সন্তানের জনক। তার স্ত্রী মেহেরপুর হাসপাতালের একজন সেবিকা।

স্কুল ছাত্রীর মা ফরিদা খাতুন জানান, আমার মেয়ে প্রতিদিনের ন্যায় দুপুরে টিফিনে বললো মা শিক্ষক আমার শরীরের স্পর্শকাতর জায়গায় হাত দিয়ে লাঞ্ছিত করেছে। আমি আর ঐ স্কুলে পড়তে যাব না। মেয়ের অভিযোগ নিয়ে আমি স্কুলে গেলে অভিযুক্ত শিক্ষককে গ্রামবাসী অবরুদ্ধ করে রাখে । পরে গ্রাম্য মাতব্বররা  সালিশের আশ্বাস দিয়ে লম্পট শিক্ষককে ছাড়িয়ে নিয়ে যায়।

এব্যাপারে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মঞ্জুয়ারা খাতুনের  সাথে কথা বলতে চাইলে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।    

শিক্ষকের লাম্পট্যের বিরুদ্ধে অভিযোগ ও উপযুক্ত বিচার চেয়ে সহড়াতলা গ্রামের স্কুল পাড়ার ছাত্রীর মা ফরিদা খাতুন জানান,আমরা গরীব বলে আমাদের কি উজ্জত সম্মান নেই। আমার মেয়েকে লাঞ্ছিত করেছে আমি ঐ লম্পট শিক্ষকের বিচার চাই। আমার স্বামী জাকিরুল গাংনী থানায় অভিযোগ করতে গেছে।এই অন্যায়ের সাথে আমরা কখনও আপোষ করবো না।  মেয়ের ফুফু লিপিয়ারা খাতুন ও মেয়ের দাদা শুকুর আলী জানান, আমরা যদি এর উপযুক্ত বিচার চাই। তা না হলে আমাদের মেয়েদের স্কুলে পাঠাবো কি ভাবে ? 

এনিয়ে অভিযুক্ত আবু আফফানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি আত্মগোপনে রয়েছেন। তার পরিবারের লোকজন তার অবস্থান সম্পর্কে জানেন না বলে জানিয়েছেন।                   





Post a Comment

Previous Post Next Post