মুজিবনগর আনসার ভিডিপির উপজেলা সমাবেশ অনুষ্ঠিত

 




মুজিবনগর থেকে  মোঃ জাহিদ হাসান 

শান্তি,শৃঙ্খলা,উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা এই স্লোগানে মেহেরপুর মুজিবনগর উপজেলা আনসার ভিডিপি র সমাবেশ -২০২২অনুষ্ঠিত হয়েছে ‌ 
রবিবার সকাল সাড়ে দশটায় মুজিবনগর কমপ্লেক্স অডিটরিয়ামে এ সমাবেশের আয়োজন করেন মুজিবনগর উপজেলা আনসার ও ভিডিপি অফিস ।
উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ মিরাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ সাহাদাত হোসেন,বিভিএম, জেলা কমান্ড্যান্ট, আনসার ও গ্রাম প্রতিরক্ষা,বাহিনী,  মেহেরপুর ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেদী রাসেল, অফিসার ইনচার্জ, মুজিবনগর থানা , মোঃ আনিসুজ্জামান খান, উপজেলা কৃষি অফিসার, মুজিবনগর, মোঃ জাহিদুল ইসলাম, কোম্পানী কমান্ডার, ১৪ আনসার ব্যাটালিয়ন, ডিঙ্গেদহ, চুয়াডাঙ্গা , মোঃ শহিদুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, মুজিবনগর, মোঃ হেলাল উদ্দীন, ব্যবস্থাপক, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক, সদর, মেহেরপুর সহ মুজিবনগর সরকারকে "গার্ড অব অনার" প্রদানকারী ১২ জন আনসার সদস্যের মধ্যে তিনজন সদস্য উপস্থিত ছিলেন। 

সমাবেশ শেষে আনসার ভিডিপি সংগঠনে ভালো কাজের স্বীকৃতি হিসেবে ১টি বাই-সাইকেল,০২টি ছাতা ও ১৯ টি বিশেষ পুরস্কারসহ মোট ২২ জন আনসার ও ভিডিপি সদস্যদের হাতে তুলে অতিথি বৃন্দ । 

সেই সাথে উপস্থিত আমন্ত্রিত প্রধান অতিথি ও সকল বিশেষ  অতিথিমন্ডলীকে উপহার সম্মাননা স্বারক প্রদান করা হয়।

বক্তারা বলেন আনসার ও ভিডিপি বাংলাদেশের একটি বৃহৎ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যার আনুমানিক সদস্য সংখ্যা ৬১ লাখ। এটি পৃথিবীর সর্ববৃহৎ একটি বাহিনী । আনসার ও ভিডিপি সদস্যদের দায়িত্ব হচ্ছে দেশের অভ্যন্তরে নিরাপত্তা রক্ষা ও আর্থসামাজিক উন্নয়ন যার ফলে তৃণমূল পর্যায় থেকে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করে থাকেন আনসার ও ভিডিপি সদস্যরা।চলতি অর্থ বছরে করোনা ভাইরাস মোকাবেলায় এ উপজেলাতেও আনসার ভিডিপি সদস্যরা গুরুত্বপূর্ন ভুমিকা রাখা, আর্থসামাজিক উন্নয়ন ও নিরাপত্তা রক্ষায় বিশেষ ভুমিকা পালন করেছেন।

উক্ত সমাবেশে প্রধান অতিথি মেহেরপুর জেলা কমান্ড্যান্ট জনাব মোঃ সাহাদাত হোসেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকারকে “গার্ড অব অনার” প্রদানকারী তিনজন অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা আনসার সদস্যকে “সম্মাননা স্মারক” প্রদান করেন। প্রধান অতিথি উপস্থিত সকল আনসার ও ভিডিপি সদস্য সদস্যাদের উদ্দেশ্যে বলেন, বাহিনীর সকল পর্যায়ে সুযোগ সুবিধা বৃদ্ধিসহ আধুনিকায়নের ক্ষেত্রে বর্তমান মহাপরিচালক মহোদয় নিরলস চেষ্টা করে যাচ্ছেন। 

উক্ত সমাবেশে মুজিবনগর উপজেলার চার ইউনিয়নের 
২০০ জন আনসার ও ভিডিপি সদস্য/ সদস্যা উপস্থিত ছিলেন।

মুজিবনগর থেকে
মোঃ জাহিদ হাসান 

Post a Comment

Previous Post Next Post