মেহেরপুরের গাংনীতে মাদকের অপব্যবহার রোধে কর্ম পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে কর্মশালা

 


মেহেরপুরের গাংনীতে মাদকের অপব্যবহার রোধে কর্ম পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে কর্মশালা

আমিরুল ইসলাম অল্ডাম ঃ মেহেরপুরের গাংনীতে মাদকের অপব্যবহার রোধকল্পে  সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ১১ টার সময় গাংনী উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের আয়োজনে  কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম। 

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারন সম্পাদক এম এ খালেক। বিশেষ অতিথি হিসাব উপস্থিত ছিলেন, গাংনী পৌর সভার মেয়র আহম্দে আলী,  মেহেরপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক শিরিন আক্তার, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সিরাজুল ইসলাম স্যার,  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন কমিটির সদস্য সচিব মীর হাবিবুল বাসার, মাননীয় এমপি মহোদয়ের বিশেষ প্রতিনিধি মনিরুজ্জামান আতু, উপজেলা কৃষি অফিসার লাভলী খাতুন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই কর্মশালা বিষয়ক  প্রবন্ধ  উপস্থাপন এবং লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য রাখেন, মেহেরপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক শিরিন আক্তার।

গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলমের সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজ সেবা অফিসার আরশাদ আলী, উপজেলা সমবায় অফিসার মাহবুবুল হক মন্টু, উপজেলা মৎস্য অফিসার খন্দকার শহিদুর রহমান ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তী, গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম,  গাংনী বাজার কমিটির সভাপতি মাহবুবুর রহমান স্বপন  প্রমুখ। 

মাদকের অপব্যবহার রোধ এবং যুব সমাজকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে  সামাজিকভাবে  নানা কর্মপরিকল্পনা  প্রণয়নের জন্য সুপারিশ করা হয়। মাদক নিয়ন্ত্রণে মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরকে আরও কার্যকরী ভূমিকা গ্রহণের পরামর্শ দেয়া হয়। মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের কার্যক্রমকে গতিশীল করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয়। ইউনিয়ন পর্যায়ে এবং স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের  মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বেশী বেশী কর্মশালার আয়োজন করা এবং মাদককে আমরা সকলেই‘না’ বলি সিদ্ধান্ত গ্রহণ করা হয় । কর্মশালায় সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি,এনজিও কর্মী, সাংবাদিক  প্রতিনিধি , ইমাম, বাজার কমিটির নেতৃবৃন্দ  উপস্থিত ছিলেন।  


আমিরুল ইসলাম অল্ডাম


Post a Comment

Previous Post Next Post