গাংনীতে প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

 cm




গাংনীতে প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মেহেরপুর জেলা প্রতিনিধি ঃ মেহেরপুরের গাংনীতে মাননীয় প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে ।আজ বুধবার সকাল সাড়ে ১০টার সময় গাংনী উপজেলা সম্মেলন কক্ষে প্রধান মন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের বাস্তবায়নে এবং  উপজেলা প্রশাসনের আয়োজনে  কর্মশালা অনুষ্ঠিত হয়। 

কর্মশালায় সভাপতিত্ব করেন, গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগর সংগ্রামী সাধারন সম্পাদক এম এ খালেক। 

অনুষ্ঠানের শুরুতেই কর্মশালার উদ্দেশ্য অর্থ্যাৎ  প্রধান মন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগের প্রাথমিক ধারণা ও স্থানীয় পর্যায়ে বাস্তবায়ন চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহিৃত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়ন এবং কর্মশালার প্রাপ্ত ফলাফলে উপর ভিত্তি করে উদ্যোগসমূহের অধিকতর কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ প্রণয়ন করতে মীর হাবিবুল বাসার প্রতিবেদন উপস্থাপন করেন। এক পর্যায়ে উপজেলা সহকারী প্রোগ্রামার আব্দুর রকিবের পরিবেশনায় উন্নয়নের প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়।

গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গাংনী থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসার ও উপজেলা কৃষি অফিসার মোছাঃ লাভলী খাতুন প্রমুখ। 

কর্মশালায় বিভিন্ন উপজেলার শ্রেনি পেশার ৫০ জন অংশগ্রহনকারীদের  ৫ টি গ্রæপে বিভক্ত করে  প্রধান মন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগ যেমন, পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন, সবার জন্য শিক্ষা, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা  বিষয় নিয়ে  বাস্তবায়ন সমস্যা চিহ্নিতকরণ এবং প্রচাওে করণীয় সংক্রান্ত সুপারিশ  উপস্থাপন করা হয়। 



 


Post a Comment

Previous Post Next Post