মেহেরপুরের গাংনীতে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উদযাপনে নানা ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত


মেহেরপুর জেলা প্রতিনিধি ঃ মেহেরপুরের গাংনীতে সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেষ্ঠ শিক্ষার্থী, শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণের স্ব স্ব ক্ষেত্রে স্বীকৃতি প্রদানের উদ্দেশ্যে উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ  উদযাপন -২০২২  উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ১০ টার সময় গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে  প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসারের সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম এর অনুমতিক্রমে মীর হাবিবুল বাসার প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন। 

মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে,মাধ্যমিক ও কলেজ এবং  মাদ্রাসা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ শিক্ষক ক্যাটাগরীতে পৃথক পৃথক ভাবে সনদ পত্র ও ক্রেষ্ট পুরস্কারের নিমিত্তে প্রতিযোগিতার আয়োজন করা হয়। পাশাপাশি হামদ্ নাতে রাসুল, গান, নৃত্য,রচনা প্রতিযোগিতা ,জারী, আবৃত্তি, চিত্রাংকন, বক্তৃতা, বিতর্ক প্রতিযোগিতায় কৃতি শিক্ষার্থীদের বাছাই  করা হয়।প্রতিযোগিতা ফুলকুড়ি শিশু শিক্ষালয় ও অডিটোরিয়াম ভেন্যুতে অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমিরুল ইসলাম অল্ডাম এর সার্বিক তত্বাবধানে বিচারক মন্ডলী হিসাবে দায়িত্ব পালন করেন, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের শিল্পী গোলাম আম্বিয়া, মটমুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও বেতার শিল্পী মাহবুবা আক্তার বিউটি ও বিশিষ্ট গীতিকার শিল্পী ও সাংবাদিক জুলফিকার আলী কানন।  

প্রতিযোগিতা শেষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আব্দুল্লাহ আল মাসুম প্রতিযোগিতার ফলাফল ঘোষনা করেন।প্রতিটা ইভেন্টে শুধুমাত্র ১ম স্থান অধিকারীর নাম ঘোষনা করা হয়। এরাই জেলা পর্যায়ে প্রতিযোগিতায় শ্রেষ্ঠ হিসাবে অংশগ্রহন করার যোগ্যতা অর্জন করবে।  

 অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক , সহকারী শিক্ষক মন্ডলী, কৃতি শিক্ষার্থীবৃন্দ ও গণ মাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।


    

আমিরুল ইসলাম অল্ডাম


Post a Comment

Previous Post Next Post