মেহেরপুরের গাংনীতে নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন করায় বালি ব্যবসায়ীর কারাদন্ড

 


 

মেহেরপুর জেলা প্রতিনিধি ঃ মেহেরপুরের গাংনীতে মাথাভাঙ্গা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন করার অভিযোগে ভ্রাম্যমান আদালতে আজগর আলী (৫০) নামের এক বালি ব্যবসায়ীকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছ্।ে  দন্ডিত বালি ব্যবসায়ী আজগর আলী মেহেরপুর সদর উপজেলার আমঝুপি গ্রামের আবু বক্করের ছেলে।

আজ বুধবার সকাল ১১ টার দিকে গাংনী উপজেলার ষোলটাকা ইউনিয়নের আমতৈল মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন মাথাভাঙ্গা নদীর তীরে ভ্রাম্যমান আদালত বসিয়ে কারাদন্ড প্রদান করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, ভ্রাম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলম।

 ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, মাথাভাঙ্গা নদী থেকে অবৈধভাবে  ড্রেজার মেশিন দিয়ে বালি উত্তোলন করছে এমন সংবাদেও ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাওয়া যায়। পওে বালি উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আজগর আলী নামের একজন কে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।  

এসময় উত্তোলনকৃত বালি ও ২ টি স্যালো ইঞ্জিন চালিত ড্রেজার জব্দ করা হয়। পরে ১৫ কার্য দিবসের মধ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নিলামে বিক্রি করে সরকারী কোষাগারে টাকা জমা দিতে নির্দেশনা দেয়া হয়। 



  

 



Post a Comment

Previous Post Next Post