মেহেরপুরে মিথ্যা ও সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন


মেহেরপুর প্রতিনিধিঃ আকিরুল ঃ মেহেরপুরে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী মিজানুর রহমান।

শুক্রবার (২২ এপ্রিল), বিকেলে জাতীয় সাংবাদিক সংস্থা, মেহেরপুর জেলা শাখা কার্যালয়ে এ  সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
জেলার গাংনী উপজেলার কাজীপুর ইউনিয়নের হাড়াভাঙ্গা গ্রামের মিজানুর রহমান তিনার লিখিত অভিযোগে উল্লেখ করেন, কয়েকটি আঞ্চলিক দৈনিক ও অনলাইন নিউজ পোর্টাল তিনাকে নিয়ে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য প্রচার করেছেন। তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, গাংনী উপজেলার হাড়াভাঙ্গা পশ্চিম পাড়ার প্রবাসি জিয়ারুল ইসলামের স্ত্রী রেক্সোনা আমাকে কোন টাকা পয়সা দেয় নাই বরং আমিই তার কাছে দোকানের বাকি পাইব। রেক্সোনা অন্যান্য অনেককেও টাকা দিয়েছেন বলে জানান কিন্তু সেগুলোও মিথ্যা। স্বামী বিদেশে থাকতে পাঠানো টাকা কাকে দিয়েছে বা কোথায় খরচ করেছেন এমন হিসাব স্বামীর কাছে মিলাতে পারেন নি। এমতবস্থায় অমুককে দিয়েছেন, তমুককে দিয়েছেন বলে বাহানা করছেন। আমাকে কনট্যাক্টটে ২ লাখ টাকা দিয়েছেন বলেও জানান যেটা মিথ্যা ও বানোয়াট। এমতবস্থায় স্থানীয় কিছু কুচক্রী মহলের পরামর্শে আমাকে সমাজে হেউ প্রতিপন্ন করার জন্য উঠে পড়ে লেগেছে। রেক্সোনা আমার কাছে কোন প্রকার টাকা পয়সা পাবেনা। তাকে আমি বিষ পানের কথাও বলিনাই কিন্তু সে তার মা ও চাচীদের পরামর্শে আমাকে ফাঁসানোর জন্য দোকানে এসে বিষ পানের ঘটনা ঘটাই। জানিনা ওটা আসলে বিষ ছিল নাকি অভিনয়। তবে যেটাই হোক এ নিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহিন সংবাদ পরিবেশন মোটেই ঠিক হয়নি। মিজানুর রহমান তিনি তার লিখিত বক্তব্যে আরও বলেন, যেসব সংবাদপত্র ও অনলাইন নিউজ পোর্টাল মিথ্যা সংবাদ প্রচার করে আমাকে ফাঁসানোর চেষ্টা করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ সম্মেলনে জাতীয় সাংবাদিক সংস্থা মেহেরপুর জেলা শাখা কমিটির সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য সদস্য, গাংনী উপজেলা শাখা কমিটির সদস্যরা ও মানবাধিকার কর্মীরা  উপস্থিত ছিলেন।

Post a Comment

Previous Post Next Post