মুজিবনগরে জাতির জনকের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত



মুজিবনগর থেকে  মোঃ জাহিদ হাসান   ঃ

মুজিবনগরে জাতির জনকের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত নানা আয়োজনে

মুজিবনগরে র‍্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, কেক কাটা, আলোচনা সভা, দোয়া মাহফিল ও সপ্তাহব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণ জয়ন্তী মেলার উদ্বোধনের মধ্য যথাযোগ্য মর্যাদায় সহিত পালন করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসন চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালির নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে মুজিবনগর মানচিত্রে এসে শেষ হয়। পরে মুজিবনগর মানচিত্রে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তপক অর্পন করেন উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউদ্দীন বিশ্বাস, মুজিবনগর থানা ইনচার্জ (ওসি) মোঃ মেহেদী রাসেল, মুজিবনগর মুক্তিযোদ্ধা কমান্ড, মুজিবনগর টুরিষ্ট পুলিশ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মুজিবনগর পল্লী বিদ্রৎ, মুজিবনগর বন বিভাগ, আনসার ভিডিপি মুজিবনগর, জেলা আওয়ামী লীগের সদস্য রফিকুল ইসলাম তোতা, বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ূব হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ সাকিব, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি মতিউর রহমান মতিনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। পরে উপজেলা হল রুমে আলোচনাসভা ও চিত্রাঅংকন প্রতিযোগীতা শেষে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া মুজিবনগর উপজেলা আ‘লীগের আয়াজনে সভাপতি জিয়াউদ্দীন বিশ্বাসের সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগ অফিসে আলোচনা সভা ও কেককাটা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা খাতুন, ইউপি আ‘লীগের সাধারন সম্পাদক আব্দুর রশিদ বল্টু, জামাত আলী ও ইউপি আ‘লীগের ক্রিড়া সম্পাদক জাহিদ প্রমুখ।

অনুরুপ‘ জেলা আ‘লীগের সদস্য রফিকুল ইসলাম তোতা‘র আয়াজনে মুজিবনগর পর্যটন মটেল চত্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও কেককাটা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আ‘লীগের সদস্য রফিকুল ইসলাম তোতা, উপজেলা আ‘লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নাসিরউদ্দীন বাবলু, বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ূব হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ সাকিব, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি মতিউর রহমান মতিন প্রমুখ ।

এছাড়া বাগোয়ান ইউপি পরিষদের আয়োজনে চেয়ারম্যান আয়ূব হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা ও শিশুদের নিয়ে কেককাটা হয়। এসময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ইউপি সচিব সালমা খাতুন, ইউপি সদস্য মিঃ বাবুল মল্লিক, মিঃ সিবস্তিন মল্লিক প্রমুখ।




Post a Comment

Previous Post Next Post