গাংনীতে ইটভাটায় চাঁদাবাজির মামলায় ৪ ডাকাত গ্রেফতার



Kbdnews  : মেহেরপুরের গাংনীতে  ইট ভাটায় চাঁদাবাজি ও বিস্ফোরক আইনে দায়ের হওয়া মামলার পলাতক ৪ ডাকাতকে আটক করেছে গাংনী থানা পুলিশ।

আটক ডাকাতরা হলেন- গাংনী উপজেলার হিজলবাড়িয়া গ্রামের স্কুলপাড়ার মৃত আজিজুল হকের ছেলে হযরত আলী (৪০), মাইলমারী গ্রামের (টেংরামারী পাড়া) এলাকার মাহাতাব আলীর ছেলে জামাল হোসেন (৪৫), একই গ্রামের মসজিদ পাড়া এলাকার নাসির উদ্দীনের ছেলে আক্তারুজ্জামান (৫০) ও সর্দ্দারপাড়া এলাকার ছহির উদ্দীনের ছেলে মিনারুল ইসলাম (৬৩)।

গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাকের নেতৃত্বে পুলিশের একটিদল রোববার  দিবাগত রাতের বিভিন্ন সময়ে পৃথক পৃথক অভিযান চালিয়ে এসব আসামীদের গ্রেফতার করেন। সোমবার  সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে এ তথ্য সাংবাদিকদের জানান ওসি আব্দুর রাজ্জাক।


আটক ডাকাতদের নামে গাংনীর চৌগাছা গ্রামের শওকত আলীর ছেলে ইটভাটা মালিক রোকনুজ্জামান রোকন বাদি হয়ে গাংনী থানায় মামলা দায়ের করেন। যার নং- ৩/৩০, তারিখ ০৮/০১/২০২২ ইং ধারা ৩/৪.১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইন, তৎসহ ১৪৩/৪৪৭/৩৮৫/৩৮৬ পেনাল কোড ১৮৬০।


ওসি আব্দুর রাজ্জাক জানান, মামলার বাদীসহ তার অপর দু অংশীদার ইয়ারুল ইসলাম ও নাজমুল মিলে কুলবাড়িয়া গ্রামে মা ব্রিকস নামে একটি ইটভাটা পরিচালনা করেন। গত জানুয়ারী মাসের ৬ তারিখ দিবাগত রাতে ১০/১২ জনের সংঘবদ্ধ একটি সন্ত্রাসীদের দল রাত আনুমানিক সাড়ে ১২ টার দিকে ইটভাটাতে প্রবেশ করে। এসময় ভাটার ইট পোড়াই শ্রমিক মাহবুব, হানিফ, রাইহান, সবুজ হেোসেন, নজরুল ইসলাম, রহমান ও মিরাজ হোসেনসহ বেশ কয়েকজন শ্রমিককে ডেকে তোলে।ভাটা মালিককে না পেয়ে একটি মোবাইল নং দিয়ে বলে তোদের মালিককে ০১৯০৯৬৭৭৯০০ মোবাইল ফোন নং এ যোগাযোগ করে ৫ লাখ টাকা চাঁদা দিয়ে তারপর ভাটায় আগুন দেওয়ার নির্দেশ দেই। এসময় ইটভাটার ক্যাশ বাকস ভেঙ্গে নগদ ৫০ হাজার টাকা লুট করে নেয়। এছাড়া শ্রমিকদের কাছে থাকা বাটনযুক্ত মোবাইল ফোন ছিনিয়ে নেয়।


আটক ডাকাতদের নামে সন্ত্রাসীমুলক কর্মকান্ডের অভিযোগে একাধিক মামলা রয়েছে বলেও জানান ওসি।

 সোমবার সন্ধ্যায় গ্রেফতারকৃত ডাকাতদের ৫ দিনের রিমান্ড আবেদন করে মেহেরপুর আদালতে প্রেরণ করা হয়েছে।




Post a Comment

Previous Post Next Post