মেহেরপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস - ২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত


আমিরুল ইসলাম অল্ডাম : ‘নিরাপদ মানসম্মত পণ্য’ এবারের প্রতিপাদ্যকে সামনে রেখে মেহেরপুরের গাংনীতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস’২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টার সময় উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার এর  মনোনীত প্রতিনিধি গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলম অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,গাংনী উপজেলা  প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের অফিস সহকারী বজলুর রহমান, উপজেলা সহকারী ভুমি অফিসের সার্ভেয়ার আজগর আলী প্রমুখ। 

অন্যান্যদের মধ্যে উপস্থিত  ছিলেন , গাংনী উপজেলা প্রেস ক্লাবের সহ সভাপতি সাহাজুল ইসলাম সাজু, প্রমুখ।

 উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলম বলেন ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন,২০০৯ সম্পর্কে এবং ভোক্তা অধিকার ও দায়িত্ব এবং ভোক্তা অধিকার বিরোধী কার্য ও অপরাধ এবং দন্ড সম্বন্ধে আলোচনা করেন।আরও বলেন,ভোক্তা অধিকার প্রাপ্তির ক্ষেত্রে সকলের মাঝে জনসচেতনতা গড়ে তুলতে হবে। এছাড়া অনিয়ম হলে স্থানীয়ভাবে অভিযোগ জানানোর জায়গা এবং উপজেলা বা জেলা পর্যায়ের দায়িত্বশীল কর্মকর্তাদের মনিটরিং করার আহবান জানান।একইসাথে তিনি ভোক্তা অধিকার অধিদপ্তরের কর্মকর্তা ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের মোবাইল ফোন নং জানিয়ে দেন। অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকসহ উপজেলার বিভিন্ন ইউপির গ্রাম পুলিশ গণ উপস্থিত ছিলেন। 





Post a Comment

Previous Post Next Post