মেহেরপুরের গাংনীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদানের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

  


স্টাফরিপোটার   ঃ  মেহেরপুরের গাংনীতে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় এবং আনন্দঘন ও উৎসব মূখর পরিবেশে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার সকাল ৬ টার সময় গাংনী উপজেলা পরিষদ চত্ত¡রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং বীর সেনাদের স্মৃতির প্রতি পুষ্প মাল্য, পুষ্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন,রাজনৈতিক নেতৃবৃন্দ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন । 

পরবর্তীতে সকাল ৮ টার সময় গাংনী ফুটবল মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সমাবেশ, কুচকাওয়াজ, ডিসপ্লে, ক্রীড়ানুষ্ঠানের আয়োজন করা হয়।অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করেন গাংনী উপজেলা  পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এম এ খালেক। এসময়  উপস্থিত ছিলেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম,গাংনী  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক।সমাবেশে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে ভাষণ প্রদান করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম ও উপজেলা চেয়ারম্যান এমএ  খালেক।


 উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১১ টার সময় গাংনী উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।এছাড়াও হাসপাতাল, এতিমখানায় উন্নত খাবার দেয়া ও বিভিন্ন  ধর্মীয় প্রতিষ্ঠানে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে গাংনী উপজেলা নির্বাহী অফিসার  মৌসুমী খানম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, গাংনী উপজেলা পরিষদে চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সেক্রেটারী এম এ খালেক। এসময় গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী,গাংনী ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক , মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আমিরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর হাবিবুল বাসার প্রমুখ উপস্থিত ছিলেন। উপজেলা সমবায় অফিসার মাহবুবুল হক মন্টুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলমসহ সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 





Post a Comment

Previous Post Next Post