গাংনীতে প্রাণিসম্পদ প্রদর্শনী -২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠান

 




মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে প্রাণিসম্পদ প্রদর্শনী -২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে।  গাংনী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর আয়োজনে এবং প্রাণিসম্পদ ও  ডেইরী উন্নয়ন প্রকল্পের(এলডিডিপি)  সহযোগিতায় ও অর্থায়নে  প্রদর্শনী  অনুষ্ঠিত হয়। আজ বুধবার সকাল সাড়ে ১০ টার সময় গাংনী উপজেলা  প্রাণিসম্পদ কার্যালয় প্রাঙ্গনে বর্ণাঢ্য আয়োজনে ব্যতিক্রমধর্মী প্রদর্শনী প্রদর্শিত হয়েছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোস্তফা জামানের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসাবে প্রদর্শনীর শুভ উদ্বেধন ঘোষনা করেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারন সম্প্াদক  জননেতা এম এ খালেক। অনুষ্ঠানে বিশেস অতিথি হিসাবে আমন্ত্রিত ছিলেন, গাংনী পৌরসভার মেয়র বিশিষ্ট আওয়াামীলীগ নেতা আহম্মেদ আলী, গাংনী উপজেলা পরিষদেও মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা প্রমুখ। 

অনুষ্ঠানের শুরুতেই প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন , উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভেটেরিনারি  কর্মকর্তা (ভিএস)  আরিফুল ইসলাম। 

গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আব্দুল্লাহ আল মাসুমের সঞ্চালনায় বক্তারা  গাংনী উপজেলায় প্রাণিজ মাংস, ও ডিম তথা আমিষ ও প্রোটিন জাতীয় খাদ্য যোগানে আন্তরিকভাবে কাজ কওে যাচ্ছেন এবং মাঠ পর্যায়ে পশু পালনকারী বা খামারীদের উদ্বুদ্ধ করে যাচ্ছেন। 

অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিস,সমাজ সেবা অধিদপ্তর,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা,  যুব উন্নয়ন  কর্মকর্তা, সমবায় কর্মকর্তা, পল্লী উন্নয়ন কর্মকর্তাসহ  বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা ও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।  প্রদর্শনীতে উন্নয়ত জাতের গরু, ছাগল, ভেড়া, মুরগী ও কবুতরের ১৬ টি স্টল স্থান পায়। বিকেলে বিচারক মন্ডলীর বিবেচনায় সেরা গরু, ছাগল, ভেড়া ও মুরগী খামারিদের পুরস্কৃত করা হয়। 

   



Post a Comment

Previous Post Next Post