মেহেরপুরে আবাদী জমির মাটি কর্তনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে ৭০ হাজার টাকা জরিমানা

 



আমিরুল ইসলাম অল্ডাম  ঃ মেহেরপুরের গাংনী উপজেলার বেতবাড়ীয়া গ্রামের (গুচ্ছগ্রাম) খরতলা মাঠের আবাদী জমির মাটি কর্তনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে মাটি খননকারী দাউদ হোসেন নামের এক ব্যবসায়ীসহ ৩ জনের ৭০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে প্রত্যেকের ১ মাসের কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ  আদালত।

আজ রবিবার দুপুর সাড়ে ৩ টার দিকে ভ্রাম্যমাণ আদালত বেতবাড়ীয়া গ্রামের খরতলা মাঠে অভিযান চালিয়ে এসকেবেটর দিয়ে মাটি কর্তন ও মাটি কাটা ট্রলির ৩ জন চালককে আটক করেন। আটককৃতরা হলো, বেতবাড়ীয়া গ্রামের আসমত আলীর ছেলে আসাদুল ইসলাম, সুন্নত আলীর ছেলে তুষার ও দাউদ আলীর ছেলে লাদেন। পরে জরিমানাকৃত টাকা পরিশোধ করায় তাদের মুক্তি দেয়া হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলম ।

এসময় গাংনী থানা পুলিশের এস আই আশরাফুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ আদালত পরিচালনায় সহযোগিতা করেন। 

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায় বেতবাড়ীয়া গ্রামের মোফাজ্জেল হকের ছেলে গ্রাম্য ডাক্তার হক সাহেব আবাদী জমি থেকে মাটি কর্তন করে ইটভাটায় বিক্রি করছে। এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে অবেধভাবে মাটি কাটার সত্যতা পাওয়া যায়।  এসময় তারা দোষ স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রন আইন ২০১৩ এর ১৫(১) ক ধারা অনুযায়ী  ৭০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাস করে কারাদন্ডাদেশ প্রদান করা হয়। 

 



আমিরুল ইসলাম অল্ডাম


Post a Comment

Previous Post Next Post