দক্ষিণ কোরিয়ায় রাসায়নিক প্ল্যান্টে বিস্ফোরণ,

 


দক্ষিণ কোরিয়ার একটি পেট্রোলজাতীয় রাসায়নিক প্ল্যান্টে বিস্ফোরণে চারজন নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার (১১ ফেব্রুয়ারি) এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির জরুরি সার্ভিস বিভাগ।ইয়েওসু শহরের ইয়েওচুন এনসিসি (ওয়াইএনসিসি) প্ল্যান্টে ঘটনাটি ঘটে বলে জানা গেছে। কর্তৃপক্ষ বলছে, রাসায়নিক প্ল্যান্টের পরিষ্কারকরণ কাজের সময় লিকেজের কারণে দুর্ঘটনাটি ঘটে। প্রতি চার বছর পর পর এটি করা হয়।দেশটির শ্রম...

 

 

দক্ষিণ কোরিয়ার একটি পেট্রোলজাতীয় রাসায়নিক প্ল্যান্টে বিস্ফোরণে চারজন নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার (১১ ফেব্রুয়ারি) এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির জরুরি সার্ভিস বিভাগ।

ইয়েওসু শহরের ইয়েওচুন এনসিসি (ওয়াইএনসিসি) প্ল্যান্টে ঘটনাটি ঘটে বলে জানা গেছে। কর্তৃপক্ষ বলছে, রাসায়নিক প্ল্যান্টের পরিষ্কারকরণ কাজের সময় লিকেজের কারণে দুর্ঘটনাটি ঘটে। প্রতি চার বছর পর পর এটি করা হয়।

দেশটির শ্রম মন্ত্রণালয়ের আঞ্চলিক অফিস থেকে রাসায়নিক প্ল্যান্টের কার্যক্রম স্থগিত রাখার কথা বলা হয়েছে। আল জাজিরার।

ওয়াইএনসিসি প্ল্যান্টটি কোম্পানির তিনটি প্রক্রিয়াকরণের মধ্যে সবচেয়ে নতুন একটি পদ্ধতি। দাহ্য তরল হাইড্রোকার্বন মিশ্রণকে রাসায়নিক কাজের জন্য, সিন্থেটিক রাবার এবং প্লাস্টিক তৈরিতে ব্যবহৃত কাঁচামালে রূপান্তরিত করা হয় এখানে।

 

 


Post a Comment

Previous Post Next Post