মেহেরপুরে জেলা ক্রীড়া অফিস ভলিবল টুর্নামেন্ট -২০২২ অনুষ্ঠিত

মেহেরপুর জেলা প্রতিনিধি ঃ  ক্রীড়া পরিদপ্তর , যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির  ২০২১-২২ এর আওতায় জেলা ক্রীড়া অফিস ভলিবল  টুর্নামেন্ট-২০২২ অনুষ্ঠিত হয়েছে।মেহেরপুর জেলা  ক্রীড়া অফিসের আয়োজনে এবং গাংনী উপজেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায়  ভলিবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। ‘মাদক ছাড় খেলতে চলো,সুন্দর জীবন গড়ে তোলো’ এই শ্লোগানকে সামনে রেখে যুব সমাজকে মাদক ছেড়ে ও বিপদগামীতা থেকে ফিরিয়ে সুন্দর জীবন গড়তে খেলার আয়োজন করা হয়। 

বুধবার দিনব্যাপী গাংনী ঐতিহ্যবাহী ফুটবল মাঠে  মেহেরপুর জেলার অন্তর্গত বিভিন্ন উপজেলা থেকে অনুর্ধ্ব -১৮ বছরের খেলোয়াড়দের সমন্বয়ে গঠিত ০৮ টি ভলিবল দলের অংশগ্রহণে ভলিবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। তুমুল প্রতিদ্ব›িদ্বতামূলক খেলায় গাংনীর স্বনামধন্য ভলিবল দল একই এলাকার চৌগাছা ভলিবল দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। খেলায় ম্যাচ অব দ্য টুর্নামেন্ট  হিসাবে (শ্রেষ্ঠ খেলোয়াড়)  মনোনীত হয়  গাংনী ভলিবল দলের সোয়েব আলী । খেলায় প্রতিটি ম্যাচের সেরা খেলোয়াড়কে মাসুদ খেলা ঘরের সৌজন্যে ক্রেষ্ট উপহার দেয়া হয়। এবারে জেলা পর্যায়ের টুর্নামেন্ট গাংনীতে অনুষ্ঠিত হওয়ায় গাংনী উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়।

 খেলায় মেহেরপুর জেলা ক্রীড়া অফিসার আরিফ আহমেদের প্রতিনিধি হিসাবে অফিসের অফিস সহকারী আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে টুর্নামেন্টে প্রধান অতিথি  হিসাবে খেলার উদ্বোধন ঘোষনা করেন, গাংনী উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান ও  মেহেরপুর জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারন সম্পাদক এম এ খালেক। 

এসময় উপস্থিত ছিলেন, গাংনীর বিশিষ্ট আওয়ামীলীগ নেতা ও অবসরপ্রাপ্ত ব্যাংকার আক্তারুজ্জামান অল্ডাম, ছাত্রলীগ নেতা ইমরান হাবীবসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ,ক্রীড়া সংগঠকবৃন্দ  ও সাংবাদিকবৃন্দ। 

বিকেলে জেলা ক্রীড়া অফিস আয়োজিত ভলিবল টুর্নামেন্ট এর বিজয়ী দলের মাঝে পুরস্কার বিতরণ করেন গাংনী উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান ও  মেহেরপুর জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারন সম্পাদক এম এ খালেক। 

 খেলা পরিচালনা (রেফারী) করেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের তালিকাভুক্ত রেফারী মশিউর রহমান বাজু  ও রফিকুল ইসলাম স্ট্যালিন। সহকারী রেফারীর দায়িত্ব পালন করেন, গাংনী উপজেলা ক্রীড়া সংস্থার সাবেক সেক্রেটারী আতর আলী ও সাবেক সেনা সদস্য আব্দুল গাফ্ফার। ধারাভাষ্যে ও অফিসিয়াল স্কোরার ছিলেন, সাংবাদিক ও বিশিষ্ট খেলোয়াড় আমিরুল ইসলাম অল্ডাম, সহকারী হিসাবে ধারাভাষ্যে ছিলেন ক্রীড়া সংগঠক সুলেরী আলভী । 

খেলায় গাংনী ভলিবল দল ,চৌগাছা, রাজনগর, ঢেপা, তেঁতুলবাড়ীয়া, হিন্দা, সাহারবাটি  ও জোড়পুকুরিয়া ভলিবল দল অংশগ্রহন করেন।

খেলা শেষে চ্যাম্পিয়ন দলকে কাপ ও ৪ হাজার টাকা নগদ প্রাইজ মানি ও বিজিত দলকে কাপ ও ৩ হাজার টাকার প্রাইজ মানি পুরস্কৃত করা হয়। একই সাথে অনুষ্ঠানের প্রধান অতিথি  চেয়ারম্যান এম এ খালেক মহোদয়কে জেলা ক্রীড়া অফিসের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। 

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান মহোদয় খেলায় অংশগ্রহনকারী দলকে অভিনন্দন জানিয়ে বলেন, খেলাধুলা মাদক থেকে যুব সমাজকে দূরে রাখে। সকলের মধ্যে বন্ধুত্ব,সুসম্পর্ক  তৈরী   সুন্দর মন,ও সুস্বাস্থ্য গঠনে সহায়ক হয়।  খেলার সাথে জড়িত সকলকে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

খেলায় উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ নানা বয়সী, নানা শ্রেণি পেশার কয়েক হাজার  দর্শক জনপ্রিয় ভলিবল খেলা উপভোগ করেন।      

     



Post a Comment

Previous Post Next Post