মেহেরপুরে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ -২০২১ পালিত

Gangni_Rokeya_Dibosh....[1]Gangni_Rokeya_Dibosh[1]Gangni_Rokeya_Dibodsh..[1]

স্টাফরিপোটার : ঃ মেহেরপুরের গাংনীতে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ -২০২১ ও উদযাপন উপলক্ষে ‘শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা’ শীর্ষক কার্যক্রমের আওতায় ৫ টি ক্যাটাগরীতে ঁজয়িতাদের সম্বর্ধনা.আলোচনা সভা ও উপজেলা পর্যায়ে জয়িতাদের সম্বর্ধনা পুরস্কার ক্রেষ্ট ও সনদপত্র প্রদান করা হয়েছে। দিবসটি যথাযথ মর্যাদার সাথে উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সম্বর্ধনা দেয়া হয়। আজ বৃহস্পতিবার সকাল ১০ টার সময় উপজেলা পরিষদ সভাকক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।
সভায় উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম এর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এম এ খালেক। বিশেষ অতিথি হিসাবে ছিলেন, জেলা জেপির সভাপতি আব্দুল হালিম, গাংনী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম।
উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে বলেন, নারী জাগরণের পথিকৃত বেগম রোকেয়ার জীবন থেকে শিক্ষা নিতে হবে।নারী শিক্ষার কোন বিকল্প নেই।নারী অধিকার আদায়ে নারীদের আপন যোগ্যতার মাপকাঠিতে সামনের দিকে এগিয়ে যেতে হবে।
পরে ‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায়’ ৫ ক্যাটাগরিতে ৫ জন জয়িতাদের মধ্যে সম্মাননা ক্রেষ্ট ও সম্মননা পত্র প্রদান করা হয়। অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা-কর্মচারী,এনজিও প্রতিনিধি, সাংবাদিক, নারী নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Post a Comment

Previous Post Next Post