ইরানের রেভ্যুলশনারি গার্ড মার্কিন অপতৎপরতা রুখে দিয়েছে

juktorasto

ওমান সাগরে ইরানের তেলবাহী একটি জাহাজ দখলের চেষ্টা চালিয়েছে যুক্তরাষ্ট্র।  ইরানের রেভ্যুলশনারি গার্ড মার্কিন অপতৎপরতা রুখে দিয়েছে। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাতে আলজাজিরা, রযটার্স এই খবর প্রকাশ করেছে।ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে দাবি করা হয়, ওমান সাগরে যুদ্ধজাহাজ ও হেলিকপ্টার নিয়ে ইরানের তেলবাহী একটি ট্যাংকার দখলের চেষ্টা করে যুক্তরাষ্ট্র। ট্যাংকারটি দখলে নিয়ে তারা অজানা গন্তবে রওনা দেয়। খবরে পেয়ে রেভ্যুলশনারি গার্ড গিয়ে এটি উদ্ধার করে তাদের সীমানায় নেওয়া শুরু করে।মার্কিন বাহিনী দ্বিতীয়বার তেলের জাহাজটি দখলের চেষ্টা করে। কিন্তু ইরানের রেভ্যুলশনারি গার্ডের প্রতিরোধে তারা ব্যর্থ হয়। জাহাজটি বর্তমানে ইরানের জল সীমানায় রয়েছে।ইরান খুব শিগগিরই এ বিষয়ে ভিডিও প্রকাশ করবে বলে ধারণা করা হচ্ছে।

ইরানের রেভ্যুলশনারি গার্ড

ঘটনার বিষয়ে বাইরানে নিযুক্ত যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর পঞ্চম ফ্লিট বলছে,  তারা রিপোর্টটি দেখেছেন। কিন্তু জানানোর মতো কোনো তথ্য তাদের কাছে নেই।
উপসাগরে মার্কিন সেনাদের উপস্থিতি নিয়ে ইরান বারবার যুক্তরাষ্ট্রকে সতর্ক করেছে। যুক্তরাষ্ট্রের তৎপরতা রোধে ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর সদস্যরা সাগরে টহল বাড়িয়েছে।বুধবার ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান বলেন, তারা  এই ঘটনা পর্যবেক্ষণ করছেন।

 

Post a Comment

Previous Post Next Post