পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও সংক্রমণ ও মৃত্যু থামছেই না

পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও সংক্রমণ ও মৃত্যু থামছেই নার মৃত্যু হয়েছে

Kbdnews  ডেস্ক :মহামারী করোনার ধাক্কা সামলাতে টিকা চলে এলেও বিশ্বের প্রায় সব দেশেই কমবেশি মৃত্যু হচ্ছে। করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলো এখনো বিপর্যস্ত। পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও সংক্রমণ ও মৃত্যু থামছেই না। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বেড়েছে। বাংলাদেশ সময় গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৬ হাজার ৪৮০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৬৫ হাজার ১৯৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৫০ লাখ ৭০ হাজারের বেশি মানুষ। আর শনাক্ত হয়েছেন ২৫ কোটি ১ লাখ ২৭ হাজার। এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৫ হাজার ৪৮০ এবং শনাক্ত হয়েছেন ৩ লাখ ৬৬ হাজার ৬৫৬ জন। বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, এ তথ্য জানা গেছে।
পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও সংক্রমণ ও মৃত্যু থামছেই নার মৃত্যু হয়েছে
এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২৫ কোটি ১ লাখ ২৭ হাজার ৪০৬ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৫০ লাখ ৭০ হাজার ৮৬৫ জন। এতে আরো বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন ৪ কোটি ৭৪ লাখ ৩৮ হাজার ৫৭৬ জন এবং মারা গেছেন ৭ লাখ ৭৬ হাজার ৩৯৪ জন। আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪৩ লাখ ৭৪ হাজার ৪৫৫ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৬১ হাজার ৩৪৭ জন। মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে শনাক্ত হয়েছেন ২ কোটি ১৮ লাখ ৮৬ হাজার ৭৭ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯ হাজার ৬০২ জন।
পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও সংক্রমণ ও মৃত্যু থামছেই নার মৃত্যু হয়েছে
উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৯০১ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭১ হাজার ২২৮ জন।

Post a Comment

Previous Post Next Post