সুদানে আবারো সেনাবাহিনীর হাতে রক্ত ঝরল সাধারণ মানুষের

Kbdnews ডেস্ক: সুদানে আবারো সেনাবাহিনীর হাতে রক্ত ঝরল সাধারণ মানুষের। গত শনিবার সেনাশাসক বিরোধী বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ১৭ জন।
শনিবার সুদানের রাজধানী খার্তুমের রাস্তায় অবস্থান নেয় সেনাশাসক বিরোধী হাজারো মানুষ। তাদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল নিক্ষেপ করে নিরাপত্তা বাহিনী। একপর্যায়ে বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালানো হয়। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছেন। বিক্ষোভকারীরা বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি। কিন্তু তারা বারবার আমাদের ওপর গুলি চালিয়ে যাচ্ছে। আমাদের দাবি না মানা পর্যন্ত রাস্তা থেকে আমাদের কেউ সরাতে পারবে না। সাধারণ মানুষকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক সমপ্রদায়। তবে, দেশটির পুলিশ জানায়, আন্দোলনকারীরা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে হামলা চালালে তাদের প্রতিহত করতে ফাঁকা গুলি ছোড়া হয়।

এর আগে গত বৃহস্পতিবার, সুদানের অন্তর্বর্তীকালীন শাসন পরিচালনায় নিজের নেতৃত্বে নতুন কাউন্সিল গঠন করেন জেনারেল বুরহান। নির্বাচন না হওয়া পর্যন্ত শাসন পরিচালনা করবে কাউন্সিল। গত ২৫ অক্টোবর প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদুককে ক্ষমতাচ্যুত করে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এরপরই দেশজুড়ে শুরু হয় বিক্ষোভ।

 

Post a Comment

Previous Post Next Post