ভারতে স্বর্ণের দাম ভরিতে ১০ হাজার টাকা কমল

ভারতে স্বর্ণের দাম ভরিতে ১০ হাজার টাকা কমল

অর্থনীতি ডেস্ক: ধারাবাহিকভাবে কমতে শুরু করেছে স্বর্ণের দাম। মাঝে দু-এক দিন দাম বাড়লেও সেপ্টেম্বর মাসে দাম কমার প্রবণতা বেশি। গত সোমবার ভারতে স্বর্ণের দাম সর্বোচ্চ দামের চেয়ে প্রায় ১০ হাজার টাকা কমেছে। গত মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গত বছরে একদিন প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট স্বর্ণের দাম উঠেছিল ৫৭ হাজার টাকার উপরে। সোমবার সেই দাম হয়েছে, ৪৮ হাজার ৪৫০ টাকা। তবে এই কমতে থাকার গতি খুব তাড়াতাড়ি থেমে যেতে পারে। তাই বিশেষজ্ঞরা মনে করছেন এখনই স্বর্ণের বাজারে বিনিয়োগ করার উপযুক্ত সময়। শুধু স্বর্ণ নয়, সমপ্রতি রুপার দামও কমার ধারাবাহিকতা বজায় রেখেছে ভারতের বাজারে। তবে সোমবার রুপার দাম অল্প বেড়েছে।

এদিন কলকাতায় এক কেজি রুপার দাম ছিল ৬০ হাজার ২৫০ টাকা। সোমবার কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারেট স্বর্ণের দাম ১৫০ টাকা কমে হয়েছে ৪৮ হাজার ৪৫০ টাকা। আর গয়নার স্বর্ণের (২২ ক্যারেট) ১০ গ্রামের দাম হয়েছে ৪৫ হাজার ৭৫০ টাকা। গত সপ্তাহে ২২ ক্যারেট স্বর্ণের ১০ গ্রামের দাম ছিল ৪৫ হাজার ৫৫০ টাকা। একই পরিমাণ ২৪ ক্যারেট স্বর্ণের দাম ছিল ৪৮ হাজার ২৫০ টাকা। মাঝে ২২ সেপ্টেম্বর দুই ধরনের স্বর্ণের দামই ১০ গ্রাম প্রতি ৬৫০ টাকা করে বেড়েছিল।

 

Post a Comment

Previous Post Next Post