মেহেরপুরের গাংনী হাসপাতালের ল্যাপটপ চুরি। অতঃপর ১ দিন পর উদ্ধার। আসলে ঘটনায় জড়িত কে বা কারা!

Dr. BD Das মেহেরপুরের গাংনী হাসপাতালের ল্যাপটপ চুরি

আমিরুল ইসলাম অল্ডাম :  মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস’্য কমপেস্নক্সেও তালাবদ্ধ অফিস কড়্গ থেকে ল্যাপটপ চুরির ঘটনা ঘটেছে। শুক্রবার চুরি হওয়া ল্যাপটপটি পরের দিন শনিবার দুপুরের দিকে উদ্ধার হয়েছে। এটি একটি রহস্যজনক ঘটনা। ল্যাপটপ পাওয়া গেলেও গুরম্নতু্বপূর্ণ ডক্যুমেন্টস ডিলেট করা হয়েছে বলে জানা গেছে।উপজেলা স্বাস’্য কমপেস্নক্স সূত্রে জানা যায়, হাসপাতালের টিবি সেকশনের ল্যাব টেকনিশিয়ান মাখন এর ব্যবহৃত এইচ পি কোম্পানীর একটি ল্যাপটপ তার তালাবদ্ধ অপিস কড়্গ থেকে চুরি হয়ে যায়। চুরির ঘটনা জানাজানি হলে বিভিন্ন জায়গায় খোঁজাখুজি শুরম্ন হয়। একপর্যায়ে শনিবার বেলা ১ টার সময় স্বাস’্য কমপেস্নক্সের আরএমও ডা. বিডি দাশ ল্যাপটপটি উদ্ধার করে নিয়ে আসেন। অফিস কড়্গের তালা ভেঙ্গে ল্যাপটপটি কে নিয়েছে, এবং হারানো ল্যাপটপটি কোথায় ছিল কেনইবা সরকারী গুরম্নত্বপূর্ণ ডক্যুমেন্টসগুলি মুছে ফেলা হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাব নাকি ডা. বিডি দাশ এড়িয়ে যান।এমনকি তার কর্তৃপড়্গ টিএইচও মহোদয়কেও জানাতে অস্বীকৃতি জানিয়েছেন। টি বি সেকশনের ল্যাব টেকনিশিয়ান মাখন জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টার দিকে আমি অফিসের কাজ শেষ করে অফিস বন্ধ করে বাসায় চলে যাই্‌ । শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় শনিবার সকালে অফিসে এসে অফিস কড়্গের তালা খুলতে না পেওে আমি র্কৃপড়্গকে জানাই। কয়েকজন স্টাফের উপসি’তিতে তালা ভেঙ্গে অফিস কড়্গে ডুকে দেখতে পাই ল্যাপটপটি নেই। বিষয়টি আমি উর্দ্ধতন র্কৃপড়্গকে মৌখিকভাবে জানিয়েছি। শনিবার দুপুরে ল্যাপটপটি ফেরত দেয়া হলেও ল্যাপটপের সমসত্ম ডক্যুমেন্টস মুছে ফেলা হয়েছ্‌ে । গাংনী উপজেলা স্বাস’্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহমেদ রায়হান শরীফ জানান, ল্যাপটপ চুরির ঘটনাটি সত্য। তবে একদিন পর ডা. বিডি দাশ র‌্যাপটপটি ফেরত দিয়েছে। তবে তিনি কর্তৃপড়্গকে কোন রকম প্রশ্নে করতে অনুরোধ জানিয়েছেন।এঘটনায় সাথে সাথে ডা. বিডি দাশকে আরএমও পদ থেকে অপসারণ করা হয়েছে। বর্তমানে বিডি দাশ সাংবাদিকদের ফোন রিসিভ না করে আত্মগোপন করেছেন বলে জানা গেছে।
স’ানীয়দের ধারণা , ডা, বিডি দাশ একজন মাদকাসক্ত চিকিৎসক। গাংনী হাসপাতালে যোগদানের পরপরই ঐ মাদকাসক্ত ডাক্তার অ্যাম্বুলেন্স যোগে ফেন্সিডিল নিয়ে আলমডাঙ্গায় আটক হয়েছিল। একদিন পর যখন ল্যাপটপটি ফেরত দিয়েছে। তখন বিভিন্ন মহলের ধারণা ঐ মাদকসেবী ডাক্তার বিডি দাশই চুরি করেছিল। অফিস কড়্গ থেকে ল্যাপটপ চুরির সময় তালা খুলতে গিয়ে তার হাতের আঙ্গুল কেটে যায়। ডা. বিডি দাশকে আটক করে জিজ্ঞাসাবাদ করলেই মূল রহস্য বেরিয়ে আসবে।
ঘটনার পর বিষয়টি নিয়ে গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও গাংনী থানার অফিসার ইনচার্জ মহোদয় কে অবহিত করা হয়েছে।ওসি মহোদয় বজলুর রহমান বিষয়টি তদনত্ম সাপেড়্গে ব্যবস’া নেবেন বলে জানান।

 

Post a Comment

Previous Post Next Post