লাদাখ সীমান্তে ঝাঁকে ঝাঁকে উড়ছে মিলিটারি হেলিকপ্টার-যুদ্ধবিমান

lakhad

kbdnews ডেস্ক:  সমপ্রতি লাদাখ সীমান্তে চীন-ভারতের সেনা সদস্যদের মধ্যে রক্তক্ষয়ী সংর্ঘষের পর দুই দেশের মধ্যে উত্তেজনা ক্রমশই বাড়ছেই। দু’দেশই সমানভাবে যুদ্ধের প্রস্তুতি নিয়ে রেখেছে।

এমন পরিস্থিতির মধ্যে লাদাখ সীমান্তে উড়ল একের পর এক যুদ্ধবিমান। উড়ল মিলিটারি হেলিকপ্টারও।
শনিবার প্রকাশ্যে এসেছে সেই ছবি। ছবিতে দেখা যায়, একের পর এক যুদ্ধবিমান উড়ছে চীন সীমান্তের আকাশে। উড়ছে ভারতের মিগ, সুখোই মডেলের ভয়ঙ্কর যুদ্ধবিমান। অ্যাপাচি হেলিকপ্টারও উড়তে দেখা গেছে বলে সংবাদ প্রকাশ করেছে ভারতের স্থানীয় সংবাদমাধ্যমগুলো। ভারতীয় বিমানবাহিনীর এক স্কোয়াড্রন লিডার জানান, দেশজুড়ে সব বিমানবাহিনীর সদস্যরা প্রস্তুতি নিয়েছেন। যেকোনো চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার জন্য ট্রেনিং নিয়েছে বিমানবাহিনীর সদস্যরা। তিনি বলেছেন, ‘আমাদের জোশ সব সময় হাই।’
lakhad
অন্যদিকে লাদাখে চীনের সঙ্গে লাইন অব অ্যাকচুয়াল কন্ট্রোলে সংঘর্ষের মাঝেই পাকিস্তানের সঙ্গে আন্তর্জাতিক সীমানায় নজরদারি বাড়াল ভারতের সীমান্তরক্ষী বাহিনী। সীমান্ত লাগোয়া এলাকায় বাড়ানো হয়েছে পেট্রোলিং। পাকিস্তানকে রুখতে বদ্ধপরিকর দেশটির বর্ডার সিকিউরিটি ফোর্স। জুনের ২০ তারিখ জম্মুর কাঠুয়া জেলায় আন্তর্জাতিক সীমানার কাছে অস্ত্রভর্তি পাকিস্তানি ড্রোনকে আটকে দেয় বিএসএফ। সেখানে আমেরিকান রাইফেল, সাতটি গ্রেনেড এবং দুটি ম্যাগাজিন রাইফেল পাওয়া যায়।

lakhad

Post a Comment

Previous Post Next Post