গাংনীতে চলতি মৌসুমে গম সংগ্রহের জন্য সফটওয়ারের মাধ্যমে লটারী অনুষ্ঠিত

গাংনীতে চলতি মৌসুমে গমগাংনীতে চলতি মৌসুমে গম

আমিরুল ইসলাম অল্ডাম :  গাংনীতে উপজেলা খাদ্যশষ্য সংরড়্গণ ও মনিটরিং কমিটির উদ্যোগে চলতি মৌসুমে আভ্যনত্মরীণ আমন গম ক্রয়ের লড়্গ্যে প্রকৃত গম চাষীদের নিকট থেকে গম সংগ্রহের জন্য সফটওয়ারের মাধ্যমে লটারী অনুষ্ঠিত হয়েছ্‌ে। আজ বুধবার বিকাল সাড়ে ৩ টার সময় উপজেলার সম্মেলন কড়্গে উপজেলার ৯ টি ইউপি ও পৌরসভার সর্বমোট ১ হাজার ৮৩৪ জন গম চাষী বাছাইয়ে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে লটারী সম্পন্ন করা হয়েছে।

গাংনীতে চলতি মৌসুমে গম

উপজেলা নির্বাহী অফিসার ইয়ানুর রহমানের (ভারপ্রাপ্ত) সভাপতিত্বে ড্র অনুষ্ঠানে উপসি’ত ছিলেন,গাংনী উপজেলা কৃষি অফিসার কেএম শাহাবউদ্দীন আহমেদ,গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম, জেলা খাদ্য পরিদর্শক রমজান আলী , উপজেলা প্রশাসনের সহকারী প্রোগ্রামার আব্দুর রকিব, উপজেলা ওসিএলএসডি মতিয়ার রহমান, গাংনী থানার ওসির মহোদয়ের প্রতিনিধি আব্দুল হক গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আমিরম্নল ইসলাম অল্ডাম প্রমুখ।রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ উপসি’ত ছিলেন
খাদ্য অফিস সূত্রে জানা গেছ্যে, গাংনীতে এ বছর ১ হাজার ৮৪৭ মে.টন গম ক্রয়ের লড়্গ্যমাত্রা ধরা হয়েছে। সে লড়্গ্যে কিছুদিন আগে গম ক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছিল। এবং ১৩ মে. টন গম ক্রয় করা হয়েছিল। একদিন পর অজ্ঞাত কারনে গম ক্রয় বন্ধ হয়ে যায়। আবার তালিকা যাচাই বাছাই শেষে গাংনী পৌর সভায় ১২২ জন , ধানখোলা ইউপিতে ২১২ জন, তেঁতুলবাড়ীয়ায় ১৯৮ জন, রায়পুরে ১৬৩ জন, কাথুলীতে ১৯৭ জন, কাজীপুরে ১৮৬ জন, বামন্দীতে ২০৯ জন, ষোলটাকায় ১৬০ জন, মটমুড়ায় ১৯৭ জন এবং সাহারবাটিতে ১৬০ জন সবৃমোট ১৮৩৪ জন গম চাষীর লটারী সম্পন্ন হয়। এবছর গমের সরকারী মূল্য নিধারণ করা হয়েছে মনপ্রতি ১১ শ’ ২০ টাকা।

 

Post a Comment

Previous Post Next Post