বুধবার রাজধানী জুড়ে থাকবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা’

বুধবার রাজধানী জুড়ে থাকবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা’

র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। ছবি: সংগৃহীত

র‌্যাপিড  অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, ‘আগামীকাল হলি আর্টিজান মামলার রায়ের কথা মাথায় রেখে আমরা আজকে থেকেই সর্তক অবস্থানে রয়েছি। 

তিনি বলেন, ‘আগামীকাল হলি আর্টিজান মামলার রায়ের কথা মাথায় রেখে আমরা আজকে থেকেই সর্তক অবস্থানে রয়েছি। রায়ের দিন আমাদের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আমরা যতদিন প্রয়োজন মনে করব, ততদিন এই নিরাপত্তা ব্যবস্থা থাকবে।’তিনি আরও বলেন, ‘আগামীকালের রায় আমাদের জন্য একটি মাইলফলক। হলি আর্টিজানের ঘটনায় দেশ-বিদেশে চাঞ্চল্য সৃষ্টি করেছিলো। এ দেশে এই ধরনের ঘটনা ঘটতে পারে মানুষের কখনো কল্পনাও ছিল না। জঙ্গিরা যেন কোনো ধরনের ধ্বংসাত্মক কাজ না করতে পারে সে জন্য র‌্যাব সব সময় সতর্ক থাকে। আমরা অনেক কাজ করি কিন্তু কখনো জঙ্গিবাদ থেকে দৃষ্টি সরাই না।’

এক প্রশ্নের জবাবে বেনজীর আহমেদ বলেন, ‘আগামীকালের রায়ে আমরা আশা করব যারা নিরপরাধ মানুষকে হত্যা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে এবং প্রত্যাশা নিহতদের স্বজনরাও ন্যায় বিচার পাবেন।’সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমাদের দেশ বিশ্বে একটি শান্তি প্রিয় দেশ। জঙ্গিরা এখানে আর মাথা উঠিয়ে দাঁড়াতে পারবে না। ইতোমধ্যে আমরা জঙ্গি বিরোধী অ্যাপ তৈরি করেছি। বাংলাদেশে জঙ্গিবাদের ঘটনাগুলো সফলতার সঙ্গে মোকাবেলা করেছি।’এলিট ফোর্স র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে শুরু করে আজ পর্যন্ত সারা দেশে থেকে ৮০৯ জন জঙ্গি সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে উল্লেখ করে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ জানান, এমন কোন সপ্তাহ নেই যে জঙ্গিরা গ্রেফতার হচ্ছে না। এখন পর্যন্ত র‌্যাবের সঙ্গে বন্দুকযদ্ধে ২৫ জন জঙ্গি সদস্য নিহত হয়েছে। ইতোমধ্যে জঙ্গি দলের ৮জন সদস্য র‌্যাবের হাতে আত্মসমর্পণ করেছে। জঙ্গিরা যে আত্মসমর্পণ করতে পারে তার নজির বিশ্বে একমাত্র বাংলাদেশই রেখেছে।

Post a Comment

Previous Post Next Post