কুষ্টিয়ায় আলোচিত লালচাঁদ হত্যা মামলায় ২ আসামীর মৃত্যুদন্ড ,,ও ৬ জনের যাবজ্জীবন

মৃত্যুদন্ড ,

: দন্ডপ্রাপ্ত আসামীদের কুষ্টিয়া জেলা কারাগারে প্রেরণ করা হচ্ছে।
কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ:  কুষ্টিয়ার চৌড়হাস এলাকার আলোচিত লালচাঁদ হত্যা মামলায় ২ আসামীর মৃত্যুদন্ড ও ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়াও প্রত্যেক আসামীকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। অনাদায়ে যাবজ্জীবন প্রাপ্তদের আরো একবছর কারাদন্ডের আদেশ দেন আদালত।
গতকাল সোমবার দুপুরের দিকে কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, বিশেষ দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মুন্সী মোঃ মশিয়ার রহমান এ রায় দেন। এ সময় দন্ডপ্রাপ্ত আসামীরা আদালতে উপসি’ত ছিলেন।
মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী জাহেদ ইবনে শহীদ ওরফে রানা চৌড়হাস ফুলতলা কলোনীর শহীদুল নাপিতের ছেলে ও মোস্তাফিজুর রহমান ওরফে সজীব ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার ফুলছরী গ্রামের মোস্তফা নাপিতের ছেলে। যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত আসামীরা হলেন, সোহেল আহম্মেদ, হেলপার হোসেল রানা, শাহিন উদ্দিন ওরফে লম্মা শাহিন, মো: জনি, মো: রিপন ওরফে মেঘা ও মো: সুমিন। এরা সবাই চৌড়হাস এলাকার বাসিন্দা।
আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ২০১১ সালের ৩ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সামান্য ক্রিকেট খেলা নিয়ে বিরোধে চৌড়হাস মোড়ে ব্যাট দিয়ে আঘাত করে লালচাঁদকে হত্যা করে আসামীরা। এ ঘটনায় লালচাঁদ’র বাবা স’ানীয় নুর ইলাম বাদী হয়ে ৮জনকে আসামীকে হত্যা মামলা করেন। এ মামলায় দীর্ঘ শুনানী শেষে আসামীদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানীত হওয়ায় বিজ্ঞ আদালত এ রায় প্রদান করেন। পরে দন্ডপ্রাপ্ত আসামীদের কুষ্টিয়া জেলা কারাগারে প্রেরণ করা হয়।

 

Post a Comment

Previous Post Next Post