কুমিল্লায় ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা শিক্ষক বরখাস্ত

বারী উদ্দিন আহমেদ বাবর, কুমিল্লা প্রতিনিধি॥ কুমিল্লার নাঙ্গলকোটে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানি চেষ্টার অভিযোগে প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করেছে কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা অফিস। গতকাল রবিবার জেলা প্রাথমিক শিক্ষা অফিসের এক আদেশ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অভিযুক্ত সহকারি শিক্ষক মিজানুর রহমান উপজেলার হেসাখাল ইউপির পদুয়ারপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ছিলেন।
ওই ছাত্রী ও উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, চলতি বছর পহেলা বৈশাখে শাড়ী পরে বিদ্যালয়ের সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ওই ছাত্রী। ওইদিন শিক্ষক মিজানুর রহমান ওই ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা চালায়। এরপরও কয়েকবার ওই ছাত্রীকে বিদ্যালয়ের বাথরুমের পাশের একটি কক্ষে নিয়ে শ্লীলতাহানির চেষ্টা করে। এসময় শিক্ষক মিজানুর রহমান তার শরীরের স্পর্শকাতর স’ানে হাত দিতেন বলে ওই ছাত্রী জানান।
গত ১ মে বুধবার রাতে ওই ছাত্রী তার পরিবারকে বিষয়টি জানায়। এরপর ২ মে বৃহস্পতিবার ওই ছাত্রীর পরিবারের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা দাউদ হোসেন চৌধুরীর নিকট মৌখিক অভিযোগ করা হয়। অভিযোগ পেয়ে তিনি সহকারি উপজেলা শিক্ষা অফিসার (এটিও) মোহাম্মদ হোসাইনকে বিষয়টি তদন্ত করে জরুরি ব্যবস’া গ্রহণের নির্দেশ দেন। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে কুমিল্লা জেলা শিক্ষা অফিসারের নিকট প্রতিবেদন প্রেরণ করেন হোসাইন আহম্মদ। ওই প্রতিবেদনের ভিত্তিতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আনোয়ার হোসেন সিদ্দিকী গতকাল রবিবার ওই শিক্ষককে চাকুরী হতে সাময়িকভাবে বরখাস্ত করে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে এর আদেশপত্র পাঠান।
ওই ছাত্রীর পরিবারের একটি সূত্র জানায়, পহেলা বৈশাখের এ ঘটনার পর ওই ছাত্রী সহকারী শিক্ষক নাজমা আক্তারকে বিষয়টি জানায়। এসময় শিক্ষক নাজমা এ ঘটনা অন্য কারো কাছে না জানানোর জন্য ওই ছাত্রীকে হুমকি দমকি দিয়েছিল।
এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আল আমিন বলেন, পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগের ভিত্তিতে এর সত্যতা মেলায় সহকারী শিক্ষক মিজানুর রহমানকে চাকুরী হতে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছ্‌ে তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত ও মামলার পক্রিয়া চালিয়েছে জেলা শিক্ষা অফিস।

০১৭১১০৪১৫৩৮
০৫-০৫-২০১৯

Post a Comment

Previous Post Next Post