কুষ্টিয়ায় মাদক মামলায় ট্রাক চালকের যাবজ্জীবন কারাদন্ড

কুষ্টিয়ায় মাদক মামলায়

: দন্ডপ্রাপ্ত আরিফুল ইসলাম ওরফে আফিকে কারাগারে প্রেরণ করা হচ্ছে-ছবি-শরিফ মাহমুদ
কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ  : কুষ্টিয়ায় মাদক (হেরোইন) মামলায় এক ট্রাক চালকের যাবজ্জীবন কারাদন্ড ও ৫০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।
গতকাল রোববার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামীর উপসি’তিতে এই রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত আসামী হলেন- দৌলতপুর উপজেলার গরুরা গ্রামের মৃত: লিয়াকত আলীর পূত্র আরিফুল ইসলাম ওরফে আফি(৪৮)।
আদালত সূত্রে জানায়, ২০১৪ সালের ২৫ মার্চ রাত ১২টায় কুষ্টিয়ার ভেড়ামার উপজেলার গোডাউন মোড় নামক স’ানে দৌলতপুর থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী একটি ট্রাক থামিয়ে তল্লাশিকালে আসামী ট্রাক ড্রাইভার আরিফুল ইসলাম আফিকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যমতে, ট্রাকের চালক সীটের উপরস’ ছাদের সাথে আটকানো তিনটি প্যাকেটে ১৩০ গ্রাম হেরোইন উদ্ধারসহ ড্রাইভারকে আটক এবং পরবর্তীতে আটককৃত আসামী আরিফুল ইসলাম আফিসহ ৪জনের বিরুদ্ধে এসআই তরিকুল ইসলাম বাদি হয়ে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১)(খ) ধারায় মামলা দায়ের পূর্বক ভেড়ামারা থানায় সৌপর্দ করেন।
কুষ্টিয়া জজ কোর্টের সকরারী কৌশুলী এ্যাড. অনুপ কুমার নন্দী জানান, ভেড়ামার থানয় দায়েরকৃত ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১)(খ) ধারার এই মামলাটি তদন্ত শেষে ২০১৪সালের ২৯জুন আসামী আরিফুল ইসলাম আফির বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন পুলিশ। আদালত আসামীর বিরুদ্ধে চার্জ গঠণ শেষে দীর্ঘ স্বাক্ষ্য শুনানী করে রুবেলের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত এই রায় ঘোষনা করেন। এই মামলায় এজাহারভুক্ত আসামী ইয়াকু আলী, মো: ছোটন ও মো: লালনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের বে-কশুর খালাস দিয়েছেন আদালত।
এ মামলায় আসামীপক্ষের কৌশুলী ছিলেন, এ্যাডভোকেট হাসানুজ্জামান হাসু, আজিজুল হক এবং সুব্রত কুমার চক্রবর্তী(স্টেট ডিফেন্স)।

Post a Comment

Previous Post Next Post