উফশী আউশ ধান চাষে কৃষকদের উদ্বুদ্ধ করতে গাংনীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণের শুভ উদ্বোধন

gggggggggggggg 4

আমিরুল ইসলাম অল্ডাম  ঃ গাংনীতে খরিপ-১/২০১৯-২০ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীদের মাঝে বিনামূল্যে উফশী আউশ ও নেরিকা আউশ বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার সকাল সাড়ে ১১ টার সময় গাংনী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে কৃষকদের আউশ ধান চাষে উদ্বুদ্ধ করতে উপজেলার ১ হাজার ৯ শ’ ৭০ জন চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপসি’ত থেকে কর্মসূচীর শুভ উদ্বোধন করেন, মেহেরপুর-২ গাংনী আসনের জাতীয় সংসদ সদস্য সাবেক ছাত্রনেতা মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপসি’ত ছিলেন, মেহেরপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ ড. আখতারুজ্জামান, গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ.লীগের সম্মানিত সাধারণ সম্পাদক এম,এ খালেক, গাংনী পৌরসভার প্যানেল মেয়র ও যুবলীগের সহ সভাপতি নবীরউদ্দীন। ব্‌ক্ত্‌ারা বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকদের ভাগ্যের উন্নয়ন করার লক্ষ্যে নানা প্রণোদনা দেয়া হচ্ছে।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, গাংনী উপজেলা কৃষি অফিসার ও উপজেলা কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব কৃষিবিদ কে, এম. শাহাবুদ্দিন আহমেদ ।তিনি বলেন, এবছর গাংনী উপজেলার ৯ টি ইউনিয়ন ও পৌরসভার প্রায় ২ হাজার কৃষকের মাধ্যমে উফশী আউশ ধানের আবাদ করার লক্ষ্যে কৃষক প্রতি ৫ কেজি ধানের বীজ, ১৫ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।
এসময় অন্যান্যদের মধ্যে উপসি’ত ছিলেন, গাংনী উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা যুবলীগ সভাপতি মোশারফ হোসেন, গাংনী পৌর আ.লীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু প্রমুখ। পরে খামার যান্ত্রিকীকরণ (২য় পর্যায়) সরকারী ভর্তুকির আওতায় কৃষি প্রণোদনার অংশ হিসাবে কম্বাইন হারভেষ্টার মেশিন বিতরণ করা হয়।

 

Post a Comment

Previous Post Next Post