খুলনায় ফেব্রুয়ারিতে ৪ খুন

খুলনায় ফেব্রুয়ারিতে ৪ খুন

খুলনা ব্যুরো:  খুলনা জেলার নয়টি উপজেলা ও আটটি থানায় গত ফেব্রুয়ারি মাসে চারটি খুনের ঘটনা ঘটেছে। রোববার দুপুরে খুলনা জেলা আইন-শৃঙ্খলা কমিটির মার্চ মাসিক সভায় এ তথ্য জানানো হয়।
জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় জানানো হয়, খুলনা জেলার নয়টি উপজেলায় গত ফেব্রুয়ারি মাসে রাহাজানি একটি, চুরি তিনটি, খুন তিনটি, অস্ত্র আইন ছয়টি, নারী ও শিশু নির্যাতন ১২টি, মাদকদ্রব্য ১৩৭টি এবং অন্যান্য ৫৯টিসহ মোট ২২১টি মামলা দায়ের করা হয়েছে। গত জানুয়ারি মাসে এ সংখ্যা ছিল ২০৩টি।
মহানগরের আটটি থানায় ফেব্রুয়ারি মাসে চুরি আটটি, খুন একটি, অস্ত্র আইন দু’টি, দ্রুত বিচার একটি, ধর্ষণ একটি, নারী ও শিশু নির্যাতন পাঁচটি, নারী ও শিশু পাচার একটি, মাদকদ্রব্য ২২৩টি এবং অন্যান্য আইনে ২৩টিসহ মোট ২৬৫টি মামলা দায়ের করা হয়েছে। গত জানুয়ারি মাসে এ সংখ্যা ছিল ৩১৭টি।
সভায় আসন্ন উপজেলা নির্বাচন, পাটকল শ্রমিক অসন্তোষ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, কৃষি জমি ভরাট, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, রমজানে বাজারমূল্য নিয়ন্ত্রণসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভার সিদ্ধান্ত অনুসারে মাদকের বিরুদ্ধে বিভিন্ন বাহিনীর নিয়মিত অভিযানের পাশাপাশি এখন থেকে টাস্কফোর্সের মাধ্যমে অভিযান পরিচালনা করা হবে।
সভায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর কথিত সোর্সদের বিরুদ্ধে চাঁদাবাজির আভিযোগ খতিয়ে দেখার সিদ্বান্ত গৃহীত হয়।
মাসিক এ সভায় কমিটির উপদেষ্টা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনওসহ কমিটির অন্য সদস্যরা উপসি’ত ছিলেন।

 

Post a Comment

Previous Post Next Post