বগুড়ার শিবগঞ্জে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

দেশীয় অস্ত্র

ঢাকা শহরে নাশকতার জন্য অস্ত্রগুলো আনা হচ্ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। ছবি: বগুড়া, প্রতিনিধি

 

বগুড়ার শিবগঞ্জে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র (হাঁসুয়া) উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ইউপি সদস্য, কর্মকারসহ চারজনকে গ্রেফতার করা হয়।

শনিবার রাত সাড়ে ১১টার দিকে জয়পুরহাট-মোকামতলা সড়কে শিবগঞ্জ উপজেলার আমতলী বন্দর এলাকা থেকে তাদের গ্রেফতার করে শিবগঞ্জ থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, জয়পুরহাট জেলার কালাই উপজেলার পুনট ইউনিয়ন পরিষদের সদস্য পুনট পশ্চিমপাড়া গ্রামের দুদু মিয়ার ছেলে আব্দুল হালিম জনি, পুনট বাজারের নারায়ণ চন্দ্রের ছেলে অশোক কুমার কর্মকার, একই গ্রামের সেকেন্দার আলীর ছেলে সেলিম মিয়া ও সিএনজিচালিত অটো রিকশা চালক উপজেলার ফেনিগ্রামের জালাল উদ্দিনের ছেলে মোমিনুল ইসলাম। উদ্ধারকৃত দেশীয় অস্ত্রের মধ্যে রয়েছে ২৬ ইঞ্চি লম্বা ২০০ পিস হাঁসুয়া।

শিবগঞ্জ থানার (ওসি) মিজানুর রহমান জানান, রাতে আমতলী বন্দরে পুলিশ চেকপোস্টে জয়পুরহাট থেকে বগুড়াগামী একটি সিএনজি চালিত অটোরিকশা তল্লাশি করে পুলিশ এসব দেশীয় অস্ত্র উদ্ধার করে।

তিনি আরও জানান, সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজধানী ঢাকা শহরে নাশকতা সৃষ্টির জন্য এই সব অবৈধ অস্ত্র নিয়ে যাওয়া হচ্ছিল। এ ব্যাপারে শিবগঞ্জ থানার এসআই আবু সাইদ বাদী হয়ে ৯ জনকে আসামি করে অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন। তাদেরকে রিমান্ডের জন্য আদালতে আবেদন করা হয়েছে।

Post a Comment

Previous Post Next Post